April 24, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular সফর

জানেন, শুধু মাত্র মেয়েদের জন্যই রয়েছে আস্ত একটা দ্বীপ ! যেখানে পুরুষের প্রবেশ নিষেধ 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

পুরুষ প্রবেশ নিষেধ। এমন জায়গার অভাব নেই পৃথিবীতে। তা বলে গোটা একটা দ্বীপে পুরুষরা প্রবেশ করতে পারবেন না এটা আবার সম্ভব নাকি। অসম্ভব মনে হলেও, এই কথাই সত্যি। এমনও দ্বীপ পৃথিবীতে রয়েছে।

ফিনল্যান্ডের সমুদ্র উপকূলে একটি দ্বীপ খুঁজে পেয়েছিলেন ক্রিশ্চিয়ানা রোথ নামে এক মার্কিন তরুণী। বাল্টিক সাগরের সবুজ নীল জলের উপর জেগে থাকা একটুকরো এই ভূখণ্ডটির তিনি নাম দিয়েছিলেন ‘‌সুপারসি’‌। তখনই মনে মনে পরিকল্পনা করে ফেলেছিলেন ক্রিশ্চিয়ানা দ্বীপটিকে শুধু নারীদের জন্য তৈরি করবেন। এখানে কোনও পুরুষ প্রবেশ করতে পারবেন না। ভাবা মাত্রই কাজ। সবুজে ঘেরা ছোট্ট দ্বীপটিতে তিনি তৈরি করে ফেলেন একটি রিসর্ট। যেখানে থাকার অধিকার পাবেন শুধু মেয়েরাই। একেবারে স্বাধীন আর মুক্ত মেজাজে ঘুরে বেড়াতে পারবেন তারা সেখানে।

এই রিসর্টের নামে সোশ্যাল মিডিয়ায় একটি কমিউনিটিও তৈরি করে ফেলেন ক্রিশ্চিয়ানা। তার নামও রেখেছেন ‘‌সুপারসি কমিউনিটি’‌। তবে কেন এই ভাবনা চিন্তা এমন প্রশ্নের উত্তরে ক্রিশ্চিয়ানা জানিয়েছেন, সবসময় পুরুষসঙ্গীকে নিয়েই বেড়াতে যেতে হবে এমন কোনও বাধ্যবাধকতায় তিনি বিশ্বাসী নন।

নিরাপত্তার কারণে বেশিরভাগ ক্ষেত্রেই মেয়েরা পুরুষদের সঙ্গে বেড়াতে যেতে বাধ্য হন। এই পরিস্থিতিতে মেয়েদের মুক্ত করেই এই ‘‌সুপারসি’ দ্বীপের ভাবনাচিন্তা। এখানে মেয়েরা নিজেদের ইচ্ছে মত যা খুশি করতে পারেন। নানা পরিস্থিতির চাপে অনেক সময়ই নিজের মনের ইচ্ছে তারা চেপে যান।‘‌সুপারসি’ মেয়েদের সেই ইচ্ছে পূরণের সুযোগ করে দেবে। এখানে তারা যতখুশি আনন্দ, হুল্লোর করতে পারবেন। কেউ বাধা দেওয়ার থাকবে না। কেউ নজরদারি চালাবে না।

 

Related Posts

Leave a Reply