April 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৯০ শতাংশ দগ্ধ হয়ে জঙ্গল থেকে ফিরলো, মৃত ৯

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্ক:

ট্রেকিংয়ের গিয়ে ভয়ঙ্কর দাবানলের কবলে পড়া পড়ুয়াদের মধ্যে উদ্ধার হওয়া প্রায় সকলেই ৯০ শতাংশ দগ্ধ। বাঁচার জন্য হাসপাতালে লড়াই করছে সকলেই। ইতিমধ্যেই আগুনে জীবন্ত দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে ৯ জনের। উদ্ধারকা‌র্যে নেমেছে বায়ুসেনা। তবে জানা ‌যাচ্ছে ট্রেকিংয়ে গিয়েছিলেন কমপক্ষে ৬৫ জন। এদের মধ্যে অনেকেই মহিলা। তাদের মধ্যে  তামিলনাড়ুর ২০ কলেজ পড়ুয়া রয়েছে । ঘটনার কথা জানার পর তামিলনাড়ুর প্রতিরক্ষামন্ত্রী নির্মল সীতারমণ ঘটনাস্থলে যাওয়ার উদ্যোগ নোয়েছেন। 

জানা গেছে, রবিবার তামিলনাড়ুর থেনি জেলার কুরানগানিতে ট্রেকিংয়ে গিয়েছিলেন একটি কলেজের ২০ পড়ুয়া সহ কমপক্ষে ৬৫ জন। বিকাল চারটে নাগাদ এক পড়ুয়া তার বাবাকে ফোন করে জানান জঙ্গলে আগুন লেগেছে। তিনিই বন দফতরকে জানান। পড়ুয়াদের উদ্ধারে ৪০ জনের একটি দল পাঠিয়েছে বন দফতর।এখনও প‌র্যন্ত পাওয়া খবর, ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৪ মহিলা, ৪ জন পুরুষ ও ১ শিশু। এখনও প‌র্যন্ত ২৭ জনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে ৮ জনের অবস্থা আশঙ্কাজনক।

রাজ্য সরকারের আবেদনে সাড়া দিয়ে জঙ্গলের আগুন থেকে পড়ুয়াদের উদ্ধার করতে বায়ুসেনাকে নামানোর নির্দেশ দিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী নির্মল সীতারমণ।সরকারি সূত্রে এই আগুনকে দাবানল বললেও উদ্ধার হওয়া ছাত্রদের মধ্যে কেউ কেউ জানান যে, দুষ্কৃতীরাই জঙ্গলে আগুন ধরিয়ে দেয়।

Related Posts

Leave a Reply