April 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

রাশিয়া বিরোধী ভিডিও প্রকাশ করে বরখাস্ত হলেন ক্রোয়েশিয়ার সহকারী কোচ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাশিয়া বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে আছে ক্রোয়েশিয়া। ইতিমধ্যেই নিজেদের যোগ্যতার প্রমাণ দিয়ে সেমিফাইনালে পৌঁছে গেছে দলটি। বুধবার লুঝনিকি স্টেডিয়ামে সেমিফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হবে মদ্রিচের দল। সব ঠিকঠাকই চলছিল। তবে কোয়ার্টার ফাইনালে রাশিয়ার বিরুদ্ধে জয়ের পরই এক সমস্যা তৈরী হয়।

সেদিন ম্যাচ শেষে রাশিয়া বিরোধী একটি ভিডিও প্রকাশ করায় ক্রোয়েশিয়া ফুটবল ফেডারেশন বরখাস্ত করলো দলের সহকারী কোচ অগেনজেন ভুকোজেভিচকে। ইতোমধ্যেই তাকে দেশে ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে এবারের মতো ক্ষমা চেয়ে পার পেয়ে গেছেন ওই ভিডিওতে উপস্থিত থাকা দলের তারকা ডিফেন্ডার ডোমাঙ্গো ভিদা।

ভিডিওতে দেখা যায় তারা দু’জনে ‘ইউক্রেনের জয়’ এই বলে উল্লাস করছেন। ভিদা এক সময় ইউক্রেনের ক্লাব ডায়নামো কিয়েভে খেলতেন। আর ওই দলেরই সহকারী কোচ ছিলেন ভুকোজেভিচ। তারা ভিডিওটিতে বলেন, এই জয় ইউক্রেনের জয়। এই ঘটনার পর ক্রোয়েশিয়ার স্ট্রাইকার মারিও মান্দজুকিচ রাশিয়ানদের কাছে ক্ষমাও চেয়েছেন।

এদিকে, এই ভিডিও প্রকাশের পরে দেখা দিয়েছেন নতুন বিপত্তি। রাশিয়ার জনগন রাস্তায় রাস্তায় ক্রোয়েশিয়া বিরোধী গান ও স্লোগান দেওয়া শুরু করে। উল্লেখ্য, ইউক্রেনের সঙ্গে ঐতিহাসিকভাবে রাশিয়ার বৈরী সম্পর্ক। এক সময় সোভিয়েত ইউনিয়ন থাকার সময় রাশিয়ার অধীনেই ছিল ইউক্রেন। পরবর্তী কালে দুই দেশের মাঝে বেশ কিছু বিবাদ লক্ষ্য করা যায়।

 

Related Posts

Leave a Reply