April 20, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

গুহায় আটকে পড়া খুদে ফুটবলারদের ‘জয়’ উৎসর্গ করলেন পল পোগবা 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাশিয়া বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে বেলজিয়ামকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ফ্রান্স। এই জয়কে থাইল্যান্ডের গুহায় আটকে পড়া খুদে ফুটবলারদের উৎসর্গ করলেন ফ্রান্সের তারকা মিডফিল্ডার পল পোগবা। ১৮ দিন গুহায় আটকে থাকার পর শ্বাসরুদ্ধকর অভিযানে উদ্ধার করা হয়েছে তাদের। রবিবার থেকে শুরু হওয়া এই অভিযান শেষ হয়েছে মঙ্গলবার।

গতকাল ম্যাচ শেষের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ফরাসি ফুটবলাররা তাদের আনন্দ ভাগ করে নিতে থাকেন ভক্ত-সমর্থকদের সাথে। পল পোগবা তখন ইনস্টাগ্রামে থাই কিশোর ফুটবল দলের একটি ছবি পোস্ট করে তাদের জয় উৎসর্গ করেন। অবিশ্বাস্য মনোবলের এই শিশুদের প্রশংসা করে তিনি লিখেছেন,আজকের জয় থাইল্যান্ডের এই নায়কদের জন্য, সাবাশ ছেলেরা, তোমরা অনেক শক্তিশালী। এরপর নিজেদের জয় নিয়ে তারকা বলেন, এই জয় অসাধারণ। তবে এখনও কাজ শেষ হয়নি। আরো কিছুটা পথ বাকি আছে।

প্রসঙ্গত, গত ২৩ জুন বৃষ্টির কবল থেকে বাঁচতে গিয়ে থাইল্যান্ডের থ্যাম লুয়াং নামক গুহায় আটকে পড়ে ১১ থেকে ১৬ বছর বয়সী ১২ জন কিশোর। সঙ্গে ছিলেন তাদের ২৫ বছর বয়সী কোচ। তারা গুহায় আশ্রয় নেওয়ার পর বানের জল ঢুকতে থাকায় তারা সেখানে আটকে পড়েন। টানা তিনদিন শ্বাসরুদ্ধকর অভিযানের মধ্যে দিয়ে মঙ্গলবার উদ্ধার প্রক্রিয়া সম্পন্ন হয় এই ১৩ জনের। একই দিনে বেলজিয়ামকে হারিয়ে বিশ্বকাপের ফাইনাল নিশ্চিত করে ফ্রান্স।

 

Related Posts

Leave a Reply