April 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

পুরুষদের তারুণ্য ধরে রাখতে দরকার ফেসিয়াল

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

নিজেকে সুদর্শন ও স্মার্ট দেখাতে কে না চায়? হোক সে মহিলা কিংবা পুরুষ। সৌন্দর্যচর্চা এখন শুধু মেয়েদের বিষয় নয়, ছেলেদেরও বটে। দুই দশক আগেও ছেলেদের রূপচর্চা কেবল হেয়ার কাটিং ও শেভিংয়ে সীমাবদ্ধ ছিল। এখন ছেলেদের অনেকেই নিজেদের তারুণ্য ধরে রাখতে বিভিন্ন ধরনের ফেসিয়াল করিয়ে থাকেন। মেয়েদের পাশাপাশি রূপচর্চার কেন্দ্রগুলোতে তাই ছেলেদের উপস্থিতিও এখন চোখে পড়ার মতো।

হেয়ারোবিক্সের রূপবিশেষজ্ঞ শাদীন মাহবুব বললেন, ‘সাধারণত ছেলেরা ঘরের বাইরে বেশি সময় থাকে। তাই তাদের ত্বকের প্রতি যত্নশীল হওয়া উচিত। এবং নিয়মিত ত্বক পরিষ্কার রাখাও জরুরি। যেমন বাইরে বের হওয়ার আগে হাত-মুখ ধুয়ে সানস্ক্রিন লোশন লাগিয়ে নিন। ধুলাবালিতে একাকার হয়ে অফিসে ঢুকে প্রথমে ফেসওয়াশ দিয়ে মুখটা ধুয়ে ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এ ছাড়াও ভেজা টিস্যু দিয়ে মুখ মুছে নিতে পারেন। অনেক ছেলেরই নাকের দুপাশে, ঠোঁটের কোণে কিংবা থুতনিতে ব্ল্যাকহেডস ওঠে। এটা সাধারণত ধুলাবালি ও ঘাম থেকেই হয়। তাই অন্তত মাসে একবার ত্বকের ফেসিয়াল করে নেওয়া ভালো।’

ফেসিয়ালের প্রধান উপকরণ হচ্ছে প্যাক। কোন ত্বকের জন্য কোন প্যাক প্রযোজ্য, তা নির্ভর করে প্যাকে কী কী উপাদান আছে তার ওপর। এ ছাড়াত্বকভেদে ফেসিয়ালে রয়েছে ভিন্নতা। যাঁদের শুষ্ক ত্বক তাঁরা সানবার্ন ফেসিয়াল করাতে পারেন। এটি রোদে পোড়া ত্বকের জন্যও উপকারী। তা ছাড়া এই ফেসিয়ালটি টিনএজাররাও করতে পারেন। যাঁদের ত্বক তৈলাক্ত তাঁরা অ্যালোভেরা ও গোল্ড ফেসিয়াল করাতে পারেন। আর যাঁদের ত্বকে ব্রণের সমস্যা আছে, তাঁরা আয়ুর্বেদিক ফেসিয়াল করাতে পারেন। সাধারণ ত্বকের ক্ষেত্রে নিয়মিত একটু যত্ন নিলেই হয়। তবে ব্ল্যাকহেডস দূর করতে নিয়মিত ফেসিয়াল করুন।

Related Posts

Leave a Reply