April 16, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

মাত্র ৩৩ বছর বয়সেই অবসর নিলেন ক্রোয়েশিয়ার গোলরক্ষক সুবাসিচ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

রাশিয়া বিশ্বকাপে দু’বার টাইব্রেকারের মুখোমুখি হয়েছে ক্রোয়েশিয়া। প্রত্যেকবার প্রতিপক্ষের ফুটবলার শট নিতে আসার আগে দুই হাত তুলে মুখটা আকাশের দিকে তুলে বিড়বিড় করে কি যেন প্রার্থনা করেন দলটির গোলরক্ষক দানিয়েল সুবাসিচ। পরে দারুণ ক্ষিপ্রতায় নিজের অন্যতম সেরা পারফরম্যান্স দিয়ে ইতিহাসে প্রথমবার ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন তিনি।

বিশ্বকাপের সেই তারকা গোলরক্ষক আন্তর্জতিক ফুটবল থেকে অবসর নিলেন। এই নিয়ে বিশ্বকাপ খেলা তৃতীয় ক্রোয়েট খেলোয়াড় হিসেবে বিদায় নিলেন সুবাসিচ। এর আগে ভেদ্রান করলুকা ও মারিও মান্দজুকিচ জাতীয় দলে আর না খেলার সিদ্ধান্ত নেন। অবসর প্রসঙ্গে সুবাসিচ বলেন, ‘প্রিয় দেশের হয়ে ১০ বছর কাটানোর পর এবার বিদায় বলার সময় এসেছে। গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আমি এখন পরিপূর্ণ। আমি সুখি মানুষ, যে দেশের হয়ে খেলতে পেরেছি এবং বিশ্বের সবচেয়ে সুন্দর জার্সি গায়ে চাপাতে পেরেছিলাম।’

৩৩ বছর বয়সী এই তারকা আরও জানান, বিশ্বকাপের আগেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন। আর ফাইনালে খেলতে পারাটা ছিল তার স্বপ্ন সত্যি হওয়ার মতো ব্যাপার। ফ্রেঞ্চ ক্লাব মোনাকোর হয়ে খেলা সুবাসিচ ক্রোয়েশিয়ার হয়ে ৪৪টি ম্যাচ খেলেছেন।

 

Related Posts

Leave a Reply