April 25, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

ব্যবহার করেন নাকি বিড়ালের মল থেকে তৈরি স্কিন কেয়ার ক্রিম!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

আজকের যুগে নিজেদের সুন্দর দেখানোর প্রতিযোগিতা চলছে। সেই সঙ্গে পাল্লা দিয়ে তৈরী হচ্ছে বিউটি প্রোডাক্টস বা সৌন্দর্যবর্ধক ক্রিম। কিন্তু সৌন্দর্যবর্ধক এই স্ক্রিন কেয়ার প্রোডাক্টে কী থাকতে পারে, তা শুনলে আপনার রূপচর্চার সাধ মিটে যেতে পারে!

জানা গেছে, ইউরোপের একটি নামী ব্র্যান্ড হারমেটাইজ তাদের স্কিন কেয়ার ক্রিমে বেড়ালের মল ব্যবহার করছে। একটি সংবাদমাধ্যম তেমনই দাবি করেছে। ‘কপি লুয়াক অ্যান্টি পলিউশন অক্সিজেন ব্রাইটেনিং ট্রিটমেন্ট’ নামে একটি প্রোডাক্ট বের করেছে তারা। এই ট্রিটমেন্ট করালে মুখের বলিরেখা মুছে ‌যাবে বলে দাবি করেছে হারমেটাইজ। প্রতিটি প্রোডাক্টের দাম পড়ছে ১,৬৬০ মার্কিন ডলার। 

এতো মূল্য হওয়ার কারণ, এই কোপি লুয়াক বিশ্বের সবচেয়ে দামি কফি। এই কফি ত্বকের জন্য অত্যন্ত কা‌র্যকরী। কেভিট নামে একটি বিড়াল প্রজাতির প্রাণীর মল থেকে এই কফি সংগ্রহ করা হয়। ইন্দোনেশিয়ায় এই বিড়ালের কদর রয়েছে। এটি বিলুপ্ত প্রজাতির। হারমেটাইজ কর্তৃপক্ষ জানিয়েছে, কফির বীজ খেতে ভালবাসে ওই প্রজাতির বিড়াল। কিন্তু সেই বীজ তারা হজম করতে পারে না বলে মলের সঙ্গে বেরিয়ে ‌যায়। সেটাই সংগ্রহ করে বানানো হয় কফি। আর তা থেকেই নির্মিত এই সৌন্দর্যবর্ধক রূপচর্চার পণ্য বাজারে পাওয়া যাচ্ছে।

Related Posts

Leave a Reply