April 25, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

স্যোশাল মিডিয়ায় নতুন সেনসেশন এই নুড ফটোগ্রাফি! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ফেসবুকে বিতর্ক নতুন কথা নয়। নিত্যনৈমিত্তিক হাজারো বিষয় নিয়ে সদা সরগরম থাকে স্যোশাল মিডিয়া। জেড এক্স থেকে ওয়াই প্রত্যেকেরই সারাদিনের বেশ বড় একটা অংশ কাটে এখানেই, কাজেই স্বাভাবিকভাবেই চলতে থাকে চর্চাও।

সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে ফেসবুকে। এক হাতে ‘ঝাঁপি’ এবং অন্য হাতে পানপাতা নিয়ে বাঙালি নববধূর সাজে দাঁড়িয়ে রয়েছেন এক নগ্ন নারী। তলায় লেখা প্রিতম মিত্র ফটোগ্রাফি কপিরাইট রিজার্ভড। ছবিটি ঘুরছে প্রায় প্রত্যেকেরই ফেসবুক ওয়ালে। অনেকেই শেয়ার করেছেন ছবিটি। তবে আজ সকালে হঠাৎই বদলে গেছে ছবিটি। কোথায় সেই নগ্ন নারীমূর্তি? তার জায়গায় রয়েছে লাল টুকটুকে শাড়ি পড়া একটি মেয়ে। পোজ সেই একই। জানা গেছে, ছবিটি ফোটোশপ করেই মডেলকে শাড়ি পরিয়ে দিয়েছেন কোনও এক পেজের অ্যাডমিন।

দিনকয়েক আগে এই ছবিটি আবিষ্কার হওয়ার পরই মাথায় বাজ পড়েছে যে সব মানুষের, তারা কেউ মডেলকে শাড়ি পরাচ্ছেন, কেউ আবার টপ, কেউ বা ফ্রক। এভাবেই নেটিজেনরা নিজের মতো করে নানাবিধ বেশভূষায় সাজিয়ে নিচ্ছেন ছবিটিকে, সহায় ফটোশপ। এরপরে আবার পাল্টা শেয়ার শুরু হয়েছে সেই ছবিরও। কেউ মজা করছেন তো কেউ পাশাপাশি দুটি ছবি রেখে তুলনামূলক বিশ্লেষণ শুরু করেছেন।

অপসংস্কৃতি, যৌনতার ছাপ ইত্যাদি বলে কেউ কেউ মূল ছবিটির তীব্র নিন্দা করেছেন, কেউ আবার প্রশংসা করেছেন কনসেপ্টের, কেউ শিল্পীর শিল্পকে কুর্নিশ জানিয়েছেন, কেউ বা তেড়েফুড়ে গাল পেড়েছেন ফটোগ্রাফারকে। যাদের এই ছবিটি কুরুচিপূর্ণ মনে হয়েছে, তাদের মধ্যে অনেকে আবার এক ধাপ এগিয়ে ফেসবুকে ছবির চিত্রকার কে সরাসরি প্রাণনাশের হুমকি দিয়েছেন, যদি না তিনি লাইভ ভিডিওতে ক্ষমা চেয়ে তা ফেসবুকে পোস্ট করেন। এই ধরনের পোস্টে আবার কলকাতা পুলিশকেও ট্যাগ করেছেন অনেকে, এবং শেষ পাওয়া খবর অনুযায়ী, প্রিতম মিত্র নিজে এই হুমকি পাওয়ার পর লালবাজারের সাইবার সেলের দ্বারস্থ হয়েছেন, যদিও পুলিশ কোনও ব্যবস্থা নিয়েছে কী না, তা এখনও জানা যায়নি।

একদল বলছেন এসব মোটেও মেনে নেওয়া যায় না, অন্যদলের মতে বিবাহ যে যৌনতার সামাজিক ছাড়পত্র তা-ই বোঝানো হয়েছে এই ছবির মধ্যে দিয়ে। বলার অপেক্ষা রাখে না, ইতিমধ্যেই শেয়ার ছাড়িয়েছে কয়েক হাজারেরও বেশি, সঙ্গে কমেন্ট আর লাইকের বন্যা তো রয়েছেই। সব মিলিয়ে আপাতত স্যোশাল মিডিয়াতে নতুন সেনসেশন এই ছবিটি। তবে এখনও পর্যন্ত এ ছবি নিয়ে মডেল বা ফটোগ্রাফার, কেউই মুখ খোলেননি।

Related Posts

Leave a Reply