April 19, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ওপার বাংলা খেলা

বিরাট কোহলি মানুষ না, অন্য কিছু -তামিম ইকবাল 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

চীন টেন্ডুলকার, রিকি পন্টিং, জ্যাক ক্যালিসের মতো তারকাদের সঙ্গে খেলেছেন তামিম ইকবাল। তারপরও আধুনিক ক্রিকেটের মহাতারকা বিরাট কোহলির প্রাণখোলা প্রশংসা মাতলেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। খালিজ টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, মাঝে মাঝে মনে হয় বিরাট কোহলি মানুষ নয়, অন্য কিছু।

কারণ যেভাবে সে খেলে আমি অবাক হই। যখনই সে ব্যাট করতে আসে মনে হয়, যেন সেঞ্চুরি করতেই এসেছে। এটা অবিশ্বাস্য। এখন ক্রিকেটের তিন ফরমেটেই বোধহয় সে নাম্বার ওয়ান। কোহলি এমন খেলোয়াড় যার খেলা দেখতে ভালো লাগে, একই সাথে তার কাছ থেকে অনেক শেখারও আছে। সে সত্যিই অসাধারণ। এখানেই থামেননি তামিম। তিনি আরও বলেন, ক্যারিয়ারের ১২ বছরে আমি ক্রিকেটের সব গ্রেটদের দেখেছি। তাদের প্রত্যেকের শক্তিশালী একটা জায়গা আছে। কিন্তু কাউকেই বিরাটের মতো এমন আধিপত্য বিস্তার করে খেলতে দেখিনি।

এশিয়া কাপের শুরুতেই আহত হয়ে মাঠ ছাড়েন তামিম। ছিটকে পড়েন টুর্নামেন্ট থেকেও। কিন্তু মুশফিকুর রহিমকে সঙ্গ দিতে ভাঙা হাত নিয়ে ওই ম্যাচেই মাঠে নেমেছিলেন তিনি। বিশ্বের খুব হাতেগোণা ক্রিকেটারকে এটা করতে দেখা গেছে। এ বিষয়ে জানতে চাইলে তামিম বলেন, দেশের জন্য খেলা আমার কাছে সবচেয়ে বেশি গর্বের।

ভেবেছিলাম আমি একটা বল খেললে আরও ৫-১০ রান যোগ হবে। কিন্তু মুশফিকের দুর্দান্ত পারফর্মেন্সের কারণে আমরা ৩২ রান পেয়েছি। আঘাত পাওয়ার সঙ্গে সঙ্গে বুঝতে পেরেছিলাম আমি টুর্নামেন্ট থেকে ছিটকে গেছি। খুব কষ্ট পেয়েছিলাম তখন। যখন টিম ও মুশফিকের আমাকে প্রয়োজন হল, মাঠে নেমে পড়লাম।

 

Related Posts

Leave a Reply