April 19, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

এ ফোনে শুধুমাত্র কুকুরদের জন্য!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ইচ্ছা গুলো অপূর্ণই থেকে গেলে! যদি কুকুরটির কাছে ফোন থাকত তবে কতই না ভাল হত! এই ভাবে গলা ব্যাথা করে হাঁক ছেড়ে ডেকে পারা যায়! মনিব ডাকবে তার পোষ্য কুকুরকে তবে এখন থেকে আর হাঁক ছেড়ে নয়! স্মার্টফোনের মাধ্যমে কুকুরকে ডাকবেন মনিব আর কুকুরও তার ফোনের মাধ্যমে জবাব দেবে।
এমনটি অবাস্তবে ভাবলেও আধুনিকতা পরশে আধুনিকতম প্রযুক্তির আশীর্বাদে এবার কুকুরের জন্যই একধরনের বিশেষ স্মার্ট ডিভাইস আনছে মোটোরোলা।
সংস্থার দাবি, তাদের ‘স্কাউট ৫০০০’ পোষা কুকুরের জন্য এমন বিশেষ স্মার্টফোন, যা মনিবের সাথে তার সব সময় যোগাযোগ রাখতে সাহায্য করবে। বিশেষ ‘কলার’-এর সাহায্যে কুকুরের গলায় ঝুলিয়ে রাখা স্মার্টফোনটি তার অবস্থান, গতিবিধি, স্বাস্থ্যজনিত তথ্যসহ সব আপডেটস সরবরাহ করবে মনিবের কাছে। এমনকি মনিব ডাকলে তারও জবাব দিতে পারবে বিশেষ মাইক্রোফোনের মাধ্যমে। স্মার্টফোনটিতে থাকবে থ্রিজি, ব্লুটুথ, ইন্টারনেট সংযোগ, ওয়াইফাইসহ যাবতীয় প্রযুক্তিগত সুবিধা।
সম্প্রতি লাস ভেগাসে কনজিউমার ইলেক্ট্রনিক শো-এ প্রকাশ্যে এসেছে ‘স্কাউট ৫০০০’। তবে স্মার্টফোনটি এখনই হাতে পাবেন না গ্রাহকেরা। তার জন্য অপেক্ষা করতে হবে আগামী জুন মাস পর্যন্ত। স্মার্টফোনটির দাম পড়বে ১৯৯ ডলার (বাংলাদেশী মুদ্রায় প্রায় ১৫ হাজার ৪৮৪ টাকা)।
মোটোরোলা জানিয়েছে, কুকুর ছাড়াও ছোট পোষ্যের জন্যও তারা ‘স্কাউট ২৫০০’ নামে একটি ডিভাইস আনতে চলেছে। এই প্রথম নয়, এর আগেও ‘স্কাউট ১৫০০’ নামে একটি ডিভাইস এনেছিল মোটোরোলা, যার  মাধ্যমে আপনার পোষ্যের অবস্থান জানতে পারবেন।
তবে এবার আরো বেশি সুবিধাসহ ‘স্কাউট ৫০০০’ স্মার্টফোনটি নিয়ে ‍আসছে তারা। যা নিয়ে পশুপ্রেমী, বিশেষ করে কুকুরপ্রেমীদের মধ্যে ব্যাপক কৌতূহল দেখা দিয়েছে।

Related Posts

Leave a Reply