April 25, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপকে অন্য নামে চিনবে দুনিয়া !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

০২০ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপকে অন্য নামে চিনবে দুনিয়া। সম্প্রতি সিরিজের অদ্ভুত নামকরণ করে হইচই ফেলে দিয়েছে পাকিস্তান। স্পনসরদের খুশি করতে পাকিস্তান-নিউজিল্যান্ড সিরিজের নাম দেওয়া হয়েছিল ‘ওয়ে হোয়ে কাপ’। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাক হতে হয়েছে পাক ক্রিকেট বোর্ডকে। তারই মধ্যে বিশ্বকাপের নাম বদলের কথা ঘোষণা করল আইসিসি।

বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা জানায়, ওয়ার্ল্ড টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ নয়, এবার থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ বলেই পরিচিত হবে এই টুর্নামেন্ট। তাদের যুক্তি, এতে টুর্নামেন্টের গুরুত্ব যেমন বাড়বে, তেমনই টেস্ট ও ওয়ানডের মতোই একইভাবে মর্যাদা পাবে ক্রিকেটের এই সংক্ষিপ্ত মহারণ।

এতদিন ৫০ ওভারের ক্রিকেট শুধুই ওয়ার্ল্ড কাপ বা বিশ্বকাপ বলে পরিচিত ছিল। তবে আগামী বছর থেকে টেস্টেরও বিশ্বকাপ শুরু হবে। যাকে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ আখ্যা দেওয়া হয়েছে। এবার টি-টোয়েন্ট টুর্নামেন্টের সঙ্গেও ‘বিশ্বকাপ’ শব্দটি জুড়ে দেওয়া হল। একটি বিজ্ঞপ্তি দিয়ে এদিন আইসিসি জানায়, ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টির আসর বসতে চলেছে। মহিলাদের বিশ্বকাপ আইসিসি উইম্যানস টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ এবং পুরুষদের টুর্নামেন্টটি মেনস টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ বলেই পরিচিতি পাবে। প্রত্যেক ফরম্যাটকে সমান গুরুত্ব দিতেই এই সিদ্ধান্ত।

 

Related Posts

Leave a Reply