April 26, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

খাবার আগে প্রার্থনা করলে ১৫ শতাংশ ছাড়!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
হোটেলে প্রার্থনা করলে ১৫ শতাংশ ছাড় এমন কথা শুনলে যে কেউ আশ্চর্য হতে পারে। আশ্চর্য মনে হলেও ঘটনাটি কিন্তু সত্য। এমন এক হোটেল আমেরিকার নর্থ ক্যারোলাইনায় অবস্থিত।

রেস্টুরেন্টটি ব্যতিক্রমধর্মী বিশেষ ছাড়ের ব্যবস্থা করেছে। রেস্টুরেন্ট কর্তৃপক্ষ বলেছেন, যেসব খদ্দের খাবার খাওয়ার আগে প্রার্থনা করবেন, তাদের জন্য দেয়া হবে ১৫ শতাংশ ছাড়। ঈশ্বরের করুণার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে যারা খেতে বসবেন  শুধুমাত্র তাদের জন্যই এ বিশেষ ব্যবস্থা।

রেস্টুরেন্ট মালিক ম্যারি হ্যাগলান্ড সংবাদ মাধ্যমকে বলেছেন, ব্যবসায় লাভের উদ্দেশ্যে নিয়ে কিন্তু এ ‘নীতি’ অনুসরণ করা হচ্ছে না। এটা তাদের জন্য ‘উপহার’, যারা খাবারের জন্য ঈশ্বরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। হোটেল মালিক বলেন, মানুষ যখন কৃতজ্ঞতা প্রকাশ করে, তখন বেশ ভালো অনুভব করেন। উষ্ণতা তার হৃদয়কে দারুণভাবে স্পর্শ করে। এমনই এক মহিলা খদ্দের ব্যবসায়িক ভ্রমণের উদ্দেশ্যে যান সেই অঙ্গরাজ্যে। রেস্টুরেন্টে খাওয়ার আগে তিনি ও তার সহকর্মীরা প্রার্থনা করলেন।

কিন্তু তারা বিশেষ ছাড়ের বিষয়টি জানতেন না। খাওয়ার পর রেস্টুরেন্টের বেয়ারা জানালেন, তারা ১৫ শতাংশ ছাড় পেয়েছেন। এতে বেজাই খুশি হয়েছিলেন ওই খদ্দের এবং তার সহর্মীরা। এ ধরনের ঘটনায় আত্মিক প্রশান্তি এবং তৃপ্তি পান বলে ৪ বছর ধরে ব্যতিক্রমী এই ছাড়ের ব্যবস্থা রেখেছেন তিনি।

Related Posts

Leave a Reply