April 23, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

‘প্যানসি’ শব্দটা  শোনার পর  ঘুমাতেও পারতেন না : করণ জোহর

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
ছেলে হয়েও তিনি মেয়েলি। সে কারণ ছোটবেলা প্রায়ই ব্যঙ্গের মুখে পড়তে হয়েছে। সেই অপমানে বহু রাতে ঠিকমতো ঘুমাতেও পারতেন না। জয়পুর সাহিত্য উত্সবের প্রথম দিন এভাবেই নিজের জীবনের কথা শোনালেন পরিচালক  করণ  জোহর।

করণ  বলেন, প্যানসি শব্দটা আমি ঘৃণ করতাম। ছোটবেলা আমাকে এই নামে ডাকা হতো। আমি মেয়েলি ছিলাম। অন্যদের থেকে আমি আলাদা এটা ভেবে ভেবে রাতের ঘুম নষ্ট হতো। তবে মা, বাবা সব সময় আমার সঙ্গে ছিলেন। যখন আমার ১৫০ কেজি ওজন ছিল তখনও মা বলতেন আমিই সবচেয়ে সুন্দর। আর যখন একটু রোগা হলাম তখন বাবা বললেন চাইলেই আমি হিরো হতে পারি।
তাঁর ছবিতেই বারবার সমকামিতার অন্ধকার দিকগুলো তুলে ধরার ব্যাপারে করণ বলেন, কল হো না হোক বা দোস্তানা। আমি এই বিষয়টা মেনস্ট্রিম ছবিতে তুলে ধরেছি। এই ছবিগুলোর পর বহু যুবক আমাকে চিঠি লিখে জানিয়েছেন, আমার ছবি দেখেই তাঁদের বাবা, মায়েরা সমকামিতাকে বুঝতে শিখেছেন।এখন বলিউডে এই বিষয় নিয়ে প্রচুর ছবি হচ্ছে। এটা ভাবতেই ভাল লাগে যে আমিই এই বিষয়টা প্রথম বার পর্দায় তুলে ধরেছিলাম।
অনুষ্ঠানে নিজের জীবনের খারাপ সময়ের অভিজ্ঞতাও ভাগ করে নেন কর্ণ। যখন বাবার কিছু ছবি ফ্লপ করছিল, তথন আমাদের গয়না, বাড়ি বিক্রি করে দিতে হয়েছিল। কোথাও আমাদের নিমন্ত্রণ করা হতো না। শাহরুখের সঙ্গে তাঁর সম্পর্ক খারাপ হওয়ার গুজব নিয়ে কর্ণ বলেন, সব সম্পর্কের মতোই আমাদের সম্পর্কেও ওঠাপড়া এসেছিল। শাহরুখ আমার পরিবারের সদস্য।
নিজের পরিচালিত ছবির মধ্যে কোনটা তাঁর প্রিয়? কর্ণ জানান তাঁর সবচেয়ে বেশি পছন্দের কভি অলবিদা না কহেনা। সবচেয়ে কম পছন্দের স্টুডেন্ট অফ দ্য ইয়ার। তবে এই ছবিই বলিউডকে তিনজন প্রতিভাশালী শিল্পী দিয়েছে।

Related Posts

Leave a Reply