April 26, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

সুন্দরী দেখে পুরুষদের শরীরের হাল ফাঁস করল গবেষণা!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
গবেষণা যেন পুরুষদের লজ্জায় ফেলে দিল। হবেই না কেন ? সুন্দরী মহিলা দেখলে  বিশ্বের শতকরা পুরুষদেরই  যে কি হাল হয় তা কারুরু জানতে বাকি নেই কিন্তু তাই বলে তাদের শরীরে কি উঠল-পাথাল হয় তা ঢাক-ঢোল পিটিয়ে বললে তা তো লজ্জারই !
কোনো সুন্দরী মহিলা দেখে পুরুষদের মনের ভেতরে যেন কেমন করে ওঠে। তবে স্পেনের একদল গবেষকের দাবি, সুন্দরী মহিলা দেখলে পুরুষদের শুধু মনের নয়, শরীরেও নানা পরিবর্তন হয়। যার প্রভাবে হার্ট অ্যাটাক পর্যন্ত হতে পারে।

স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক দাবি করেছন, সুন্দরী মহিলারা পুরুষদের সামনে এলে পুরুষেরা খুব মানসিক চাপ অনুভব করে। এই মানসিক চাপ কখনও এতটাই বেড়ে যায় যে, তার ফলে হার্ট অ্যাটাক পর্যন্ত হতে পারে।

৮৪ জন স্বেচ্ছাসেবী পুরুষের ওপর দীর্ঘ ৯ বছরেরে গবেষণা চালানোর পর স্পেনের গবেষকরা এই সিদ্ধান্ত পৌঁছেছেন। তাদের দাবি, সুন্দরীদের সান্নিধ্যে আসার ৫ মিনিটের মধ্যেই পুরুষদের শরীরে কোর্ট্রিসল নামক বিশেষ হরমোনের নিঃসরণ বেড়ে যায়। এই কোর্ট্রিসলের মাত্রাতিরিক্ত নিঃসরণের প্রভাবে হৃদযন্ত্রের ক্ষতির আশঙ্কা অনেকটাই বেড়ে যায়।শুধু তাই নয়, এর সঙ্গে ডায়াবেটিস বা নানা রকম স্নায়ুবিক সমস্যা দেখা দিতে পারে। সুতরাং সুন্দরী মহিলাদের দেখলেই সতর্ক হয়ে যান। শরীর সুস্থ থাকলে এমন সুন্দরী দেখার সুযোগ আরও অনেক পাবেন।

Related Posts

Leave a Reply