April 25, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular ব্যবসা ও প্রযুক্তি

শুধু প্রেমিক-প্রেমিকা নয়, চড় মারতে পারলেও মাসে রোজগার ৬ লাখ!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

চাকরি না পেয়ে আপনি একটু হাঁফিয়ে উঠেছেন, তাই না। আপনি কি নতুন কিছু করতে চান? তাহলে জেনে নিন, দুনিয়ার এমন কিছু আজব পেশা বা ব্যবসা যা সত্যিই ব্যতিক্রমী।  এর মধ্যে আছে ভুয়া প্রেমিক-প্রেমিকা।

১) ক্ষমা চাওয়া পরিষেবা : আমি ভুল করেছি, আমায় ক্ষমা করে দাও। এ কথাটা বলার ইচ্ছা হয়েছে, কিন্তু বলতে পারছেন না! চিন্তা নেই আর। আপনার হয়ে স্যরি বা ক্ষমা চেয়ে নেবে এক সংস্থা। জাপানের এক এজেন্সি আছে যারা মানুষের কাছে শুধু ক্ষমা চেয়ে ব্যবসা করে। সেই সংস্থার কাছে যোগাযোগ করলে জাপানের যেকোনো মানুষের কাছে তারা আপনার হয়ে ক্ষমা চেয়ে নেয়। এদের পারিশ্রমিক কিন্তু বেশ চড়া। যতই হোক ক্ষমা কী আর সস্তায় হয়!

২) শুধু খেয়ে যাওয়া : Mukbang বা gastronomic voyeurism হলো দক্ষিণ কোরিয়ার এমন এক অনলাইন অ্যাকটিভিটি যেখানে খাওয়ার ভিডিও আপলোড করতে হয়। বিভিন্ন পদ শুধু খেয়ে ওয়েবসাইটে আপলোড করতে হয়। খেয়ে ভিডিও আপলোড করে মাস গেলে ১০ হাজার ডলার বা প্রায় ৮ লাখ টাকা রোজগার করা যায়।

৩) মিছে মিছে বয়ফ্রেন্ড/গার্লফ্রেন্ড সাজা : কারো হয়তো বয়ফ্রেন্ড বা গার্লফ্রেন্ড নেই।  তাদের সঙ্গী হওয়ার এক পরিষেবা হলো ‘Fake Relationship Service’।  কী গো কেমন আছো! কী করছো! এভাবে সম্পর্ক এগোতে থাকে।  ফোন বা নেটের মাধ্যমে।  তবে কখনই দেখা সাক্ষাত্‍ হয় না।  এ পরিষেবা যারা দেন তাদের সবসময় ছায়া প্রেমিক বা ছায়া প্রেমিকা হয়েই থেকে যেতে হয়।  মিছেমিছি প্রেমিক বা প্রেমিকা হয়ে মাস গেলে লাখ ছয়েক টাকা রোজগার নিশ্চিত।

৪) মৃত মানুষের ছাই দিয়ে পোট্রেট বানানো : প্রিয়জন মারা গেছে। তার স্মৃতিতে সবাই তো আর তাজমহল বানাতে পারেন না। তখন মৃত মানুষের ছাই দিয়ে পোট্রেট করে ঘরে সাজিয়ে রাখা হয়। এ শিল্প যারা করেন তাদের চাহিদা খুব। ছাইকে থ্রি প্রিন্টেড টেকনলজির মাধ্যমে পোট্রেটে পরিণত করা হয়।

৫) মুখে চড় মারা : মুখে চড় মেরে ফেসিয়াল করা।  হ্যাঁ, একবার বাঁ গালে চড় মারলে, ডান গাল বাড়িয়ে দেয় মানুষ।  ঠিক গান্ধীজির কথা মত।  চড় মারাটাই এদের পেশা।  রোজগারও অনেক।

Related Posts

Leave a Reply