April 25, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

সিংহ মারলো মনিবকে !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

নিজের পোষা সিংহের আক্রমণে মৃত্যু হলো মিশাল প্রাসেক (৩৩) নামে এক যুবকের। বাড়ির পিছনে রাখা সিংহের খাঁচায় ছেলের মৃতদেহ দেখতে পেয়ে পুলিশকে খবর দেন প্রাসেকের বাবা। খাঁচাটি ভেতর থেকে বন্ধ ছিল। সম্প্রতি চেক প্রজাতন্ত্রে এই ভয়াবহ ঘটনাটি ঘটেছে।

জানা যায়, প্রাসেকের বাড়ির পিছনে দুটি পৃথক খাঁচায় পোষা হতো একটি ৯ বছর বয়সী সিংহ ও একটি সিংহী। সেখানেই প্রাসেকের বাবা হঠাৎ করে দেখতে পান ছেলের মৃতদেহ। তিনি জানান, ‘সিংহের খাঁচার দরজা ভেতর থেকেই বন্ধ ছিল’। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে সিংহ দুটিকে মেরে প্রাসেকের দেহ খাঁচা থেকে উদ্ধার করে।

প্রাসেকের দেহ উদ্ধারের জন্য সিংহ দুটিকে মারা প্রয়োজনীয় ছিল বলে জানায় স্থানীয় পুলিশ। আরও জানা যায়, ৩৪ বছর বয়সী প্রাসেক ২০১৬ সালে সিংহীটিকে কিনে আনেন। পরে ২০১৮ সালে তিনি প্রজননের উদ্দেশ্যে আরেকটি সিংহ কেনেন। এই দুই সিংহকে নিয়ে দীর্ঘদিন ধরেই আতঙ্কে ছিলেন এলাকাবাসী। এর আগে অবৈধ প্রজননের জন্য প্রাসেককে জরিমানাও করা হয়। পাশাপাশি প্রাসেক তার বাড়িতেও সর্বসাধারণের প্রবেশ নিষিদ্ধ করে রেখেছিলেন। অন্যদিকে চেক প্রজাতন্ত্রে বন্য প্রাণী পালন ও প্রজননের জন্য বিকল্প জায়গার অভাব রয়েছে।

Related Posts

Leave a Reply