April 18, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular সফর

বোতাম টিপলেই জড়িয়ে ধরে প্রকৃতি!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বেড়াতে যাওয়ার স্বাদ কে না পেতে চায়। হোটেলের আরাম তো বটেই। কিন্তু সেখানে বিলাসবহুল বিছানার ওপর যদি ছড়িয়ে থাকে তারাভরা আকাশের সামিয়ানা, সেই অসাধারণ অভিজ্ঞতার স্বাদ পেতে গোটা বিশ্বের মানুষ উতলা হবেন, এটাই তো স্বাভাবিক। ভ্রমণের নেশায় যিনি একবার মজেছেন, ছুটি-ছাটায় তাকে ঘরবন্দি করে রাখা মুশকিল। স্কুল-কলেজ-অফিসের চেনা রুটিনের ফাঁক গলে অবসরের হাতছানি দেখা দিলেই মন ছুটে চলে পাহাড়-নদী-মরুভূমি-জঙ্গল-সৈকতের নিভৃত ঠিকানায়। 

বেড়াতে গেলে যেমন যাতায়াতের ব্যবস্থায় আগাম সারতে হয়, তেমনি পছন্দসই আশ্রয় খুঁজতেও ইন্টারনেট তোলপাড় করে ফেলেন হালের ভ্রমণরসিকরা। ই-কমার্সের হাত ধরে ইদানীং আবার হোটেল ভাড়ায় বড়সড় ছাড়ও মিলছে। তবে সস্তা খুঁজতে গিয়ে অনেক সময় নাগালের বাইরে থেকে যায় মনোরম বাসস্থানের হদিশ। ইতালির পার্বত্য লম্বার্ডি অঞ্চলে অসামান্য প্রাকৃতিক সৌন্দর্যের পশরা সাজিয়ে হাজির ছবির মতো একাধিক পর্যটনকেন্দ্র। পাহাড়ের ঢালে বা গভীর উপত্যকার মাঝে একের পর এক বিলাসবহুল রিসর্টের সারি। এদের মধ্যে অন্যতম সেরা ল’আলবেরেতা রিসর্টস। 

দুর্ধর্ষ লোকেশনই শুধু নয়, অতিথিরা যাতে নির্ভেজাল প্রাকৃতিক নিসর্গ উপভোগ করতে পারেন, তার জন্য রিসর্টটি নির্মাণ করার সময় অভিনব স্থাপত্য পরিকল্পনা ব্যবহার করা হয়েছে। ল’আলবেরেতা রিসর্টস-এ রয়েছে পাঁচতারা ক্যাব্রিওলেট স্যুইট, যেখানে নরম গদিমোড়া বিছানায় শুয়ে ইচ্ছে হলেই মাথার উপর নক্ষত্রখচিত আকাশ দেখা যাবে। স্যুইটের বেডরুমে ব্যবহার করা হয়েছে অত্যাধুনিক প্রযুক্তি, যার জেরে কেবল একটি বোতামে চাপলেই শোয়ার ঘরের গোটা সিলিং সরে যাবে। অতিথিরা চাইলে সারা রাত খোলা আকাশের নিচে ঘুমোতে পারবেন। 

বস্তুত, ল’আলবেরেতা রিসর্টস-এ প্রতিটি মুহূর্তই হয়ে উঠতে পারে চিরস্মরণীয়। খ্রিসমাস ও নিউইয়ারে রিসর্টের পাতালঘরে আয়োজিত হয় রংদার পার্টি। আন্ডারগ্রাউন্ড এই প্রাচীন সেলারে থাকে থাকে সাজানো বহু বছর ধরে সুরক্ষিত অমূল্য মদিরার পিপে। তাদের মাঝে বসে প্রিয় বন্ধুর সঙ্গে পানাহারের অভিজ্ঞতাও নিঃসন্দেহে অবিস্মরণীয় হতে পারে। তাহলে আর অপেক্ষা কেন, নেট ঘেঁটে এখনই বুক দিয়ে ফেলুন শীতের ছুটির অনবদ্য ঠিকানা। 

Related Posts

Leave a Reply