April 23, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular ধর্ম

এই লক্ষণগুলি দেখে বুঝুন গুড লাক আপনার সঙ্গে কিনা? 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

হু বহু বছর আগে লেখা সেই সব পুঁথিতে এমনটা দাবি করা হয়েছে যে গুড লাক আমাদের সঙ্গে নিয়েছে কিনা, তা জানে ওঠা বেজায় সহজ কাজ। কারণ খারাপ সময় কেটে যেতে শুরু করলে বেশ কিছু লক্ষণ প্রকাশ পেতে শুরু করে, যে সম্পর্কে এই লেখায় আলোকপাত করার চেষ্টা করা হয়েছে। প্রসঙ্গত, এই লক্ষণগুলি দেখা সহজেই বুঝে ওঠা সম্ভব ভাগ্য় পিরকতে চলেছে কারও। তাই তো বলি বন্ধু লাক বা ভাগ্য়ে যদি বিশ্বাস থাকে, তাহলে একবার এই লেখাটায় নজর রাখতেই পারেন!
প্রসঙ্গত, যে যে ঘটনাগুলি দেখা বোঝা সম্ভব গুড লাক কারও সঙ্গ নিয়েছে কিনা, তার কিছু কিছু শুনতে বেশ আজব লাগবে বৈকি! কিন্তু সেই সব ধরণার আদৌ কোনও বাস্তবভিত্তি রয়েছে কিনা, তা বিবেচনা করে দেখাটা আপনাদের কাজ। তাহলে আর অপেক্ষা কেন, চলুন খোঁজ লাগানো যাক সেই সব ঘটনাগুলি সম্পর্কে, যার সঙ্গে গুড লাকের যোগ বেজায় নিবিড়-
1. হাতে ফুল মহিলা : প্রাচীন কালে লেখা বেশ কিছু বইয়ে এমনটা দাবি করা হয়েছে যে কোথাও ঘুরতে যাওয়ার সময় যদি এমন কোনও বিবাহিত মহিলাকে দেখেন, যিনি হাতে ফুল নিয়ে রয়েছেন, তাহলে জানবেন আপনার ট্রিপ দারুন সাকসেসফুল হতে চলেছে।
২. হাতি এবং লাক: এমনটা বিশ্বাস করা হয় যে কোনও গুরুত্বপূর্ণ কাজে যাওয়া সময় যদি হঠাৎ করে একটা হাতিকে দেখতে পান, তাহলে জানবেন, যে কাজে যাচ্ছেন, সেই কাজে সফলতা আসবেই আসবে।
3. গরু দাড়িয়ে : যদি কখনও দেখেন আপনার বাড়ির সামনে বহুক্ষণ ধরে কোনও গরু দাড়িয়ে আছে, তাহলে বুঝবেন কোনও অতিথি আসতে চলেছে আপনার বাড়িতে। কিন্তু গরু আর অতিথির মধ্যকার সম্পর্কটা ঠিক কোথায়, তা যদিও বুঝে ওঠাটা এখনও সম্ভব হয়নি।
4. দই খাওয়া : ছোটবেলা থেকে দেখে এবং শুনে আসছি যে পরীক্ষার আগে যদি দই খাওয়া যায়, তাহলে নাকি খারাপ সময় কেটে যায়। ফলে পরীক্ষায় ভাল রেজাল্ট হওয়ার সম্ভাবনা যায় বেড়ে। একই উপকার পাওয়া যায় নতুন কোনও কাজ শুরু আগে দই খেলেও।
5. ভগবানকে দেখা : বেশ কিছু বইয়ে এমনটা উল্লেখ পাওয়া গেছে যে ঘুমনোর সময় দেখা স্বপ্নের সঙ্গে নাকি আমাদের বাস্তব জীবনের গভীর যোগ রয়েছে। যেমন এমনটা বিশ্বাস করা হয় যে স্বপ্নে যদি কোনও ভগবানকে দেখা যায়, তাহলে বুঝতে হবে কোনও খুশির খবর আসতে চলেছে।
6. আয়না, জোড়া মাছ অথবা হলুদ : ঘুম থেকে ওঠার পর যদি হঠাৎ করে চোখ পরে কোনও আয়না, জোড়া মাছ অথবা হলুদের উপর, তাহলে জানবেন ভাল সময় এলো বলে। শুধু তাই নয়, এমনটাও অনেকে বিশ্বাস করেন যে এই সব জিনিসগুলির পাশপাশি সকাল সকাল যদি সোনা বা কোনও মন্দিরের ছবির দিকে নজর যায়, তাহলে নাকি খারাপ সময় কেটে যেতে সময় লাগে না। 

Related Posts

Leave a Reply