April 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

অবাক হবেন জেনে পুরুষের শরীরে জরায়ু, ডিম্বাশয়!

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 

পেটব্যাথাসহ বেশ কিছু উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। যথারীতি রোগ নির্ণয়ে পরীক্ষা নিরীক্ষার জন্য পাঠানো হলো এক বেসরকারী ডায়াগনস্টিক সেন্টারে।কিন্তু রোগী পুরুষ হওয়া সত্তেও রিপোর্টে উল্লেখ করা হল জরায়ু, ডিম্বাশয়ের! সেই রিপোর্ট দেখে তাজ্জব হাসপাতালের চিকিৎসক।ঘটনাটি ঘটেছে দুর্গাপুরে। রোগীর স্বজনদের অভিযোগের প্রেক্ষিতে বর্ধমানের সিএমওএইচ এর পক্ষ থেকে ক্লিনিকটি বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেই সঙ্গে শুরু হয়েছে তদন্ত।

দুর্গাপুর মহকুমা হাসপাতালে তলপেটের পরীক্ষার ওই রিপোর্ট দেখে ডাক্তার জানিয়ে দেন, আবার পরীক্ষা করাতে হবে। কিন্তু তার খানিকক্ষণ পরেই মৃত্যু হয় অরুণ খাঁ (৫৫) নামে ওই রোগীর। হাসপাতালের তরফে অবশ্য মৃত্যুর কারণ হিসেবে মস্তিষ্ক কাজ না করার কথা (এনসেফ্যালোপ্যাথি) জানানো হয়েছে। তবে ডায়াগনস্টিক সেন্টারের রিপোর্টটি নিয়ে তদন্ত হবে বলে জানিয়েছেন বর্ধমানের জেলাশাসক সৌমিত্র মোহন। রাজ্যের স্বাস্থ্য অধিকর্তা বিশ্বরঞ্জন শতপথীও বলেন, ‘‘এই ধরনের ভুল কোনও ভাবে কাম্য নয়। আমরা রিপোর্ট চেয়ে পাঠাব।’’

দুর্গাপুরের ইস্পাতনগরীর বি-জোনের বিদ্যাপতি রোডের বাসিন্দা অরুণ খাঁ একটি বেসরকারি স্কুলের চতুর্থ শ্রেণির কর্মী ছিলেন।হাসপাতাল সূত্রে জানা যায়, রোগীর পরিজনেরা রিপোর্ট নিয়ে এলে চিকিৎসক দেখেন, সেটির দ্বিতীয় পাতায় জরায়ু, ডিম্বাশয়ের উল্লেখ রয়েছে। তখনই তিনি জানিয়ে দেন, এই রিপোর্ট দিয়ে চিকিৎসা সম্ভব নয়। নতুন করে পরীক্ষা করাতে হবে। এ নিয়ে টানাপড়েন চলার মাঝেই মারা যান অরুন বাবু ।

Related Posts

Leave a Reply