April 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

‘আমাকে ভোট দিন নাহলে অভিশাপ দেব’

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

ভারতের সব থেকে বড় উৎসব নির্বাচনে কত কিছুই না নতুন দেখা যায়। যেমন ধরুন এই ২০১৯ লোকসভা নির্বাচনের প্রচারে গিয়ে কোন প্রাথী জনগণকে বিদেশ ভ্রমণের লোভ দিয়েছেন তো কেউ মদ/সোনা দেওয়ার। কিন্তু এদের সবাইকে ছাপিয়ে  গেছেন বিজেপি প্রার্থী সাক্ষী মহারাজ। তিনি তো সটান এই ভোট না দিলে ‘অভিশাপ’ দেওয়ার হুমকি দিয়ে দিলেন। অবশ্য এতে ভয় না পেয়ে উল্টে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

ঘটনাটি শুক্রবারের। উত্তর প্রদেশের সোহরামউ থানা এলাকার শেষপুরে এক নির্বাচনী সমাবেশে ভাষণ দেওয়ার সময় ভোটাররা ভোট না দিলে ‘অভিশাপ’ দেওয়ার হুঁশিয়ারি দেন সাক্ষী মহারাজ।

ঘটনা প্রসঙ্গে নগর ম্যাজিস্ট্রেট রাকেশ কুমার গুপ্তা বলেন, সাক্ষী মহারাজের মন্তব্য গুরুত্ব সহকারে নিয়ে তার বিরুদ্ধে সোহরামউ থানায় মামলা দায়ের করা হয়েছে।

বিজেপি সংসদ সদস্য ও দলীয় প্রার্থী সাক্ষী মহারাজ বলেন, আমি একজন সাধু। শাস্ত্রে লেখা আছে যে, কোনো সন্ন্যাসীর ইচ্ছাপূরণ না করলে, তিনি সব ভালো জিনিস নিয়ে চলে যান আর তার পরিবর্তে ‘পাপ’ দিয়ে যান। ফলে তাকে ভোট না দিলে উন্নাওয়ের ভোটারদের পাপিষ্ঠ হতে হবে বলে উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, আমি একজন সন্ন্যাসী, আপনারা আমাকে জেতালে আমি জিতব। তা না হলে মন্দিরে ভজন-কীর্তনে সময় কাটাব। কিন্তু আজ আমি এখানে এসেছি আপনাদের ভোট প্রার্থনা করতে। আমি আপনাদের দরজায় এসে ভোট ভিক্ষা করছি। কিন্তু সন্ন্যাসীকে আপনি ফিরিয়ে দিলে আপনার পরিবারের সুখ আমি ছিনিয়ে নেব এবং আপনাকে অভিশাপ দেবো।

সাক্ষী মহারাজের দাবি, তিনি যা বলেছেন তা শাস্ত্রে বলা হয়েছে। তিনি তার কথাকে ন্যায্য বলে অভিহিত করে বলেন, তিনি ধন-সম্পত্তি চাননি। লোকেদের কাছে ভোট চেয়েছেন মাত্র, যার ফলে দেশবাসীর ভাগ্য পরিবর্তন হবে।

সাক্ষী মহারাজের অভিশাপ দেওয়ার হুমকি সম্বলিত মন্তব্য গণমাধ্যমে প্রকাশ্যে আসার পরেই প্রশাসনিক কর্তৃপক্ষ নড়েচড়ে বসেছে। তার বিরুদ্ধে নির্বাচনে অযৌক্তিক প্রভাব সৃষ্টির অভিযোগে ওই এলাকার থানায় মামলা দায়ের করা হয়েছে।

Related Posts

Leave a Reply