April 23, 2019     Select Language
Uncategorized

টাক ঘুম কেড়েছে? পিআরপি থেরাপিতেই সমাধান 

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...

কলকাতা টাইমস : 

টাক মাথা নিয়ে কেউ কেউ উদাসীন থাকলেও, ভুক্তভোগীদের বেশিরভাগেরই ঘুম হারাম। হোক সে তরুণ বা বয়স্ক। টাক মাথা ঢাকতে নানান বুদ্ধি বের করেন কেউ কেউ।

তবে অত্যাধুনিক পিআরপি থেরাপি টাক মাথায় চুল গজাতে অভাবনীয় সাফল্য এনেছে বলে দাবি করা হচ্ছে। ফলে হেয়ার ট্রান্সপ্লানটেশনের প্রয়োজনীয়তাও কমে এসেছে।

পিআরপি কী : এটি প্লাটেলেট সমৃদ্ধ প্লাজমা। রোগীর দেহ থেকে সিরিঞ্জ দিয়ে সামান্য রক্ত সংগ্রহ করে বিশেষ জেল ও ক্যালসিয়াম সমৃদ্ধ কয়েকটি টিউবে রাখা হয়। টিউবগুলো সেন্টিফিউজ মেশিনে বসিয়ে বিশেষ প্রক্রিয়ায় প্লাটেলেট সমৃদ্ধ প্লাজমা সংগ্রহ করা হয়। 

টিউবের উপরের অংশ আলাদা হয়ে প্লাটেলেট সমৃদ্ধ প্লাজমা একটি বিশেষ পদ্ধতিতে টাক মাথায় প্রয়োগ করা হয়। ১-৩ মাসের মধ্যে রোগীর টাকা মাথায় চুল গজাতে সাহায্য করে।

পিআরপি কীভাবে কাজ করে : প্লাটেলেট সমৃদ্ধ প্লাজমায় থাকে অনেক পুষ্টিকর উপাদানের সমাহার। যেমন- পিডিজিএফ, টিজিএফ, ডিইজিএফ, আইজিএফ, এফজি এবং টিএসফি-ওয়ান, ইত্যাদি। যা রোগীর হেয়ার ফলিকল এবং আশপাশের মাইক্রোসেলগুলোকে বিশেষ করে হেয়ার গ্রোথ সেল এবং স্টেমসেলগুলোকে স্টিমুলেট করে টাক মাথায় চুল গজাতে সাহায্য করে।

সুবিধা

* সহনীয় পদ্ধতি, * সহজে করা যায়, * ফলাফল খুবই ভালো, * নিরাপদ, * নন-অ্যালার্জিক, * পার্শ্বক্রিয়া নেই, * খরচ কম ও * প্রায় শতভাগ সফল।

অসুবিধা

* সেন্টিফিউজ মেশিন প্রয়োজন, * সময় ব্যয় হয় ও * বিশেষ ট্রেনিং প্রয়োজন।

পিআরপি থেরাপি বর্তমানে টাক মাথায় চুল গজাতে এক যুগান্তকারী পদক্ষেপ। এটি এক নবজাগরণ সৃষ্টি করেছে। নারী-পুরুষ সবার জন্য এটি স্বল্প খরচে এক সহনীয় পদ্ধতি।

Related Posts

Leave a Reply