April 23, 2019     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

প্রেমের সম্পর্কে থাকাকালীন ফেসবুকে এ কাজ, আপনার রক্ষা নেই  

1 Star2 Stars3 Stars4 Stars5 Stars (No Ratings Yet)
Loading...
কলকাতা টাইমস :
ফেসবুকেই আলাপ, ফেসবুকেই প্রেম, বিয়ে, ফুলশয্যা, হানিমুন, সন্তানের জন্ম, প্রতিপালন… আবার ডিভোর্সটাও পারলে ফেসবুকেই সেরে ফেলে। আর তাই যারা ফেসবুকের উপর এতটা নির্ভশীল তাদের কিছু নিয়ম মেনে চলাই উত্তম। বিশেষ করে প্রেমের ব্যাপারে। সম্পর্কে জড়ানোর পর অনেককিছুই ফেসবুকে করতে মানা। আর তা না হলে আপনার সম্পর্কের মাঝে দেখা দিতে পারে তিক্ততা। যেমন –

রিলেশনশিপ স্টেটাস : যারা দিন রাত ফেসবুক নিয়েই পড়ে থাকেন তাদের মনে কীভাবে জ্বালা ধরায় জানেন? রিলেনশিপ স্টেটাস বদলে। যেমন – in a relationship থেকে single, বা engaged থেকে it’s complicated লিখে। সম্পর্কে কলহ না চাইলে সঙ্গীকে না জিজ্ঞেস করে রিলেশন স্টেটাস একেবারেই বদলানো উচিত না।

বিপরীত লিঙ্গের এমন কাউকে ফ্রেন্ডলিস্টে রাখা, যাকে সঙ্গীর পছন্দ নয় : প্রেমিকা সুন্দরী হলে অনেক পুরুষই তার প্রতি আগ্রহ প্রকাশ করে। ফেসবুক হল সেই আগ্রহ জাহির করার আদর্শ জায়গা। এখনকার দিনে মেয়েরা ফেসবুকে প্রতিদিনই গুচ্ছগুচ্ছ ফোটো পোস্ট করে। পোস্ট করা মাত্রই লাইক আর কমেন্টের বন্যা বয়ে যায়। সংখ্যাটা পুরুষদেরই বেশি। সেই তালিকায় এমন কোনো পুরুষও থাকতে পারে, যে প্রেমিকাকে কমেন্টে কমেন্টে ভরিয়ে দিতে পারে। ফাঁকতালে ফ্রেন্ডলিস্টেও চলে আসতে পারে তার নাম। প্রেমিক হিসেবে ব্যাপারটা ভালো না লাগারই কথা। আবার ফ্রেন্ডলিস্টে হয়তো রয়ে গেল সাবেক প্রেমিকা। এটাও কিন্তু অপছন্দের বিষয় হতে পারে।

প্রাক্তন প্রেমিকার স্থান অ্যালবামে নয় : এখন তো ফেসবুক খুললেই বেরিয়ে পড়ে কারো কারো প্রেমকাহিনি। অ্যালবামে ঠাসা থাকে ফোটো। কতজনের সঙ্গে প্রেম, সময়ে সময়ে চলে আসে সব আপডেট। সেই ফোটোর ভিড়ে সাবেক প্রেমিকার সঙ্গে অন্তরঙ্গ কোনো ফোটো কিন্তু বর্তমান সম্পর্কে আগুন ধরাতে পারে। তাই সেই ফোটোগুলি ডিলিট করে দেয়াই ভালো।

ব্যক্তিগত সমস্যা ফেসবুক ওয়ালে পোস্ট করা আর নয় : এটা হলো সবচেয়ে নির্বোধের মতো কাজ। যারা ফেসবুকে সব সময় পড়ে থাকেন তারা ব্যক্তিগত সমস্ত কিছু ফেসবুক ওয়ালে পোস্ট করেন। এতে কোনো লাভ হয় না। অন্যরা বিরক্ত হয়। না হলে হাসাহাসি করে।

Related Posts

Leave a Reply