April 23, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

মামলা করলেই হলো !

[kodex_post_like_buttons]

 কলকাতা টাইমসঃ 

বিচিত্র কিছু মামলা এবং তার আজব রায়। এই নিয়েই আজকের প্রতিবেদন।

 

রাজহাঁস

বাড়িতে দুটো রাজহাঁস পোষেন এক দম্পতি। তাদের ডাকাডাকিতে প্রাণ ওষ্ঠাগত প্রতিবেশীদের। সুতরাং মামলা। কোলনের প্রশাসনিক আদালত জানায়, কুকুর, বেড়ালের মতো রাজহাঁসেরও আবাসিক এলাকায় থাকতে পারবে না, তাদের অন্যত্র যেতে হবে।

গাছের ফল 

এক ভাড়াটিয়া তার বাড়িওয়ালার বাগানের গাছ থেকে ফল পেড়ে নিয়েছে। ক্ষেপে গিয়ে বাড়িওয়ালা আদালতে। তবে আদালতের রায়, বাড়িওয়ালার গাছের ফল খাওয়ার অধিকার ভাড়াটিয়ার রয়েছে। এই ঘটনাটি ঘটেছে কোলনের লেভারকুজেনে।

নগ্ন সূর্যস্নান

এক ভাড়াটিয়া বাগানে নগ্ন হয়ে সূর্যস্নান করেন বলে বাড়িওয়ালা তাঁর বিরুদ্ধে মামলা ঠুকে দেন। আদালত জানায়, নিজের বাড়িতে কে কীভাবে সূর্যস্নান করবে তা একান্তই তাঁর ব্যক্তিগত পছন্দ।

ট্রাম্পোলিন

সন্তানদের খেলার জন্য বাগানে ট্রাম্পোলিন লাগানোর ফলে মামলা করা হলো। তবে মিউনিখ জেলা আদালত রায় দেয়, বাগান যত ছোটই হোক না কেন, সেখানে খেলার সরঞ্জাম রেখে খেলাধুলা করা যেতেই পারে।

ধূমপানের সময়

বাড়ির বারান্দায় এক ভদ্রলোক নিয়মিত ধূমপান করেন বলে বিরক্ত হয়ে তাঁর প্রতিবেশী মামলা করেন। জেলা আদালত জানায়, যে কেউ তাঁর বাড়ির বারান্দায় ধূমপান করতে পারে। তবে যাতে প্রতিবেশীদের অসুবিধে না হয় তার জন্য সময় বেঁধে দেয় আদালত।

রোবট
বাগানের ঘাস কাটার জন্য রয়েছে একটি রোবট। জার্মানিতে বিশ্রামের সময় অর্থাৎ দুপুর একটা থেকে তিনটে পর্যন্ত বিশ্রাম নিয়ে বাকি সময় ঘাস কাটে। প্রতিবেশীরা বিরক্ত হয়ে আদালতে। জিগবুর্গের জেলা আদালতের রায়ে জানানো হয়, ঘাস কাটার সময় রোবটের শব্দের মাত্রা ৫০ ডেসিবেলের বেশি হয় না। ফলে এতে অসুবিধা হওয়ার কথা নয়।

Related Posts

Leave a Reply