April 25, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

ত্বকের সাদা দাগ থেকে মুক্তি পান সহজেই

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

রমোনের বিভিন্ন সমস্যার কারণে প্রায়ই আমাদের বা আমাদের আশপাশের মানুষের ত্বকে সাদা সাদা দাগ হয়ে যেতে দেখি। অনেক ডাক্তার দেখিয়েও ত্বকের এই সাদা দাগ থেকে মুক্তি পাওয়া যায় না। শুধু হাতেই নয়, শরীরের বিভিন্ন অংশে যেমন ঘাড়ে, গলায়, কনুইতে এমনকি সারা শরীরেও এ রকম সাদা দাগ হয়ে যেতে দেখা যায়। তবে এই অসুখ যে একেবারেই সারে না তা নয়। ঘরোয়া এমন কিছু উপায় রয়েছে, যা নিয়মিত অভ্যাস করলে এই দাগ থেকে মুক্তি পাওয়া যায়। জেনে নিন ঘরোয়া সেই উপায়গুলো :

১. নারকেল তেল : চেহারা সুন্দর হলেও ত্বকের এ রকম সাদা দাগের জন্য আমরা পরিচিত অপরিচিত লোকদের সামনে হীনমন্যতায় ভুগি। এই দাগ সারানোর জন্য নারকেল তেল খুবই উপকারী একটি উপাদান। প্রতিদিন ওই স্থানে নারকেল তেল লাগালে ধীরে ধীরে সাদা দাগগুলি মিলিয়ে যায়।

২. আদা : আদা আমাদের শরীরের জন্য খুবই উপকারী একটি উপাদান। আদার অনেক গুণ রয়েছে। ত্বকে সাদা দাগ হওয়ার এই সমস্যা থেকে প্রতিকার পাওয়ার জন্য আদার রস খেতে পারেন। এবং দাগ হয়ে যাওয়া জায়গায় আদার রস লাগাতেও পারেন। আদার রস রক্তসঞ্চালনে সাহায্য করে।

৩. কপার : ত্বকের এই সমস্যা থেকে মুক্তি পেতে কপারের পাত্রে পানি রেখে কালি পেটে সেই পানি খান। তবে মনে রাখবেন, এই পানি কপারের পাত্রে সারারাত রেখে তবেই খাবেন।

৪. লাল মাটি : ত্বকের সাদা দাগ কমাতে লাল মাটি খুবই উপকারী। এতে প্রচুক পরিমাণে কপার থাকে। আদার রসের সঙ্গে এই লাল মাটি ভালো করে মেশান। তারপর সেই মিশ্রণ ক্ষতিগ্রস্ত জায়গায় লাগান।

Related Posts

Leave a Reply