September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

স্বকন্যা গ্রেফতার পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

অবশেষে গ্রেফতার করা হলো পাকিস্তানের ক্ষমতাচ্যুত প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ এবং তার মেয়ে মরিয়ম নওয়াজ। শুক্রবার লন্ডন থেকে পাকিস্তানে পৌঁছালেলাহোর বিমানবন্দরেই তাদের গ্রেফতার করা হয়। সেই সাথে বাজেয়াপ্ত করা হয় তাদের পাসপোর্ট।

সূত্রের খবর, ইতিহাদ এয়ারওয়েজের একটি বিমানে স্থানীয় সময় রাত পৌনে ৯টায় আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান নওয়াজ ও মরিয়ম। বিমানটি অবতরণের পর সেখানে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সির অফিসারেরা নওয়াজ ও মরিয়মের পাসপোর্ট বাজেয়াপ্ত করে। আর দেশের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিট ব্যুরো আটক করেন নওয়াজদের। লাহোর পৌঁছানোর পর নওয়াজ প্রতিষ্ঠিত রাজনৈতিক দল পিএমএল-এন এর পক্ষ থেকে তাদের এক গণ অভ্যর্থনা দেওয়ার কথা ছিল। লাহোর থেকে তাদের সরাসরি ইসলামাবাদের আদিয়ালা জেলে নিয়ে যাওয়া হয়।

তবে বিমানবন্দরের লাউঞ্জে নওয়াজ শরীফের মা বেগম শামীম আক্তারের সাথে নওয়াজ ও মরিয়মকে সাক্ষাতের সুযোগ দেওয়া হয়। প্রসঙ্গত, অ্যাভেনফিল্ড ফ্ল্যাট দুর্নীতি মামলায় নওয়াজকে ১০ বছরের কারাদণ্ড দেয় পাকিস্তানের উচ্চ আদালত। আর নওয়াজকে এই কাজে সহযোগিতার জন্য মরিয়ম নওয়াজকে সাত বছরের কারাদণ্ডের সাজা দেওয়া হয়।

 

Related Posts

Leave a Reply