September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা সফর

ফুটবল প্রেমীদের দুর্দান্ত  উপহার পুতিনের, যতবার খুশি ভিসা ছাড়াই যাওয়া যাবে রাশিয়া ! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বিশ্বকাপ শেষ হওয়ার পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন জানিয়েছেন, সাফল্যের সঙ্গে তার দেশ বিশ্বকাপ ফুটবল আয়োজন করেছে। উৎফুল্ল পুতিন এবার ফুটবল ফ্যানদের জন্য একটি বিশেষ ঘোষণা করলেন। জানিয়েছেন, যাদের কাছে ‘ফ্যান আইডি’ রয়েছে, তারা ২০১৮ সালে ভিসা ছাড়াই রাশিয়ায় বেড়াতে আসতে পারবেন। অবাধে ঘুরে দেখতে পারেন রাশিয়ার বিভিন্ন অঞ্চল। সোমবার রাশিয়ার রাষ্ট্রীয় টিভি চ্যানেলে এক সাক্ষাৎকারে তিনি এই ঘোষণা করেন।

পুতিন বলেনে, যেভাবে আমরা এই টুর্নামেন্টের আয়োজন করেছি, তাতে গর্বিত না হওয়ার কোনও কারণ নেই। এই সবই আমরা করেছি, আমাদের সমর্থকদের জন্য, প্রত্যেক রাশিয়ানের জন্য, এবং বিশ্বের সেই সব মানুষের জন্য যারা খেলাকে মন থেকে ভালোবাসেন। যে সব বিদেশিরা খেলা দেখতে রাশিয়া এসেছিলেন তাদের প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন পুতিন। তিনি বলেন, ফুটবলপ্রেমীরা শুধু যে খেলা ও ফুটবলের প্রতি ভালোবাসা দেখালেন তা নয়, বরং তারা দেখিয়ে দিলেন কীভাবে মিলেমিশে একটা ভালো জিনিস উপভোগ করতে হয়।

প্রসঙ্গত, ফ্যান আইডি কার্ডের মেয়াদ শেষ হতে চলেছে আগামী ২৫ জুলাই। সেই মেয়াদের তারিখ পিছিয়ে ৩১ ডিসেম্বর করা হলো। এই সময়ের মধ্যে ফ্যান আইডি কার্ড দেখিয়ে বিদেশিরা যতবার ইচ্ছে রাশিয়া বেড়াতে যেতে পারেন বলেও জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট।

 

Related Posts

Leave a Reply