September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

জাতিসংঘে হাসির খোরাক হলেন ডোনাল্ড ট্রাম্প!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জাতিসংঘে তার ভাষণে যুক্তরাষ্ট্রের আর্থিক বিকাশ নিয়ে মন্তব্য করে বিশ্ব নেতাদের হাসির পাত্র হয়েছেন। মঙ্গলবার জাতিসংঘের ৭৩ তম সাধারণ অধিবেশনে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, মার্কিন অর্থনীতি আগের যেকোনও সময়ের চেয়ে এখন ভালো। এই কথা শুনেই অডিয়েন্সে থাকা বিশ্ব নেতাদের মধ্যে হাসির রোল ওঠে। একইসঙ্গে তিনি প্রশংসা করছিলেন তার প্রশাসনের। আর সেই প্রসঙ্গ উঠতেই হাসির রোল ওঠে সভাকক্ষে। খানিকটা অপদস্ত হয়েও পরিস্থিতি সামলে নেন মার্কিন প্রেসিডেন্ট।

যথারীতি সভায় দেরিতে এসে পৌঁছান মার্কিন প্রেসিডেন্ট। এরপরই নিজের ভাষণ শুরু করেন ট্রাম্প। মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে কার্যকরী প্রশাসন হিসেবে তুলে ধরেন তার সরকারকে। প্রশংসা করেন তার সেনাবাহিনীর। পাশাপাশি মার্কিন মুলুকে তার প্রশাসন যা কাজ করেছে, তা মার্কিন ইতিহাসে কেউ করেনি বলে দাবি করেন তিনি। আর ট্রাম্পের এই বক্তব্যের পরই সভাকক্ষে হাসা হাসি শুরু হয়ে যায়। বিভিন্ন রাষ্ট্রনেতাদের কটাক্ষের হাসি হাসতে দেখে ট্রাম্প বলেন, এটা আশা করিনি, তবে ঠিক আছে..’। এভাবেই পরিস্থিতি সামাল দেন তিনি।

উল্লেখ্য, বহুদিন ধরেই মার্কিন প্রেসিডেন্টের জাতীয়তাবাদী নীতি নিয়ে সমালোচনার ঝড় ওঠেছে আন্তর্জাতিক মহলে। পাশাপাশি, ‘প্যারিস ক্লাইমেট অ্যাকর্ড’, ‘নর্থ আটলান্টিক ট্রিটি’ নিয়ে ট্রাম্পের নেতিবাচক মনোভাবেরও বেশ সমালোচনা করে আন্তার্জাতিক মহল। তারপর ফের একবার নতুন করে জাতিসংঘের সভায় ট্রাম্পের বক্তব্যকে ঘিরে নতুন করে শিরোনামে উঠে এলেন মার্কিন প্রেসিডেন্টকে।

 

Related Posts

Leave a Reply