September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular শারীরিক

মাত্র একটি উপায়ে চুল হবে নজরকাড়া, গ্যারেন্টি 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

তোমার ঘন কালো চুলে হারিয়ে যায় মন, এমন অনেক কথা সেই প্রাচীনকাল থেকে মেয়েদের সৌন্দর্যের বর্ণনায় দেয়া হয়। কিন্তু বর্তমানের রুক্ষ আবহাওয়া, যত্নের অভাব এবং আরও নানান কারনে চুলকে লম্বা ও ঘন করতে পারেন না অনেকেই। মনে মনে আশা করে থাকেন লম্বা চুলের কিন্তু তা স্বপ্নই থেকে যায়। ‘লম্বা চুল কিন্তু খুব সামান্য যত্নেই পাওয়া সম্ভব। একটু সচেতনতা এবং সামান্য যত্নের মাধ্যমেই বেশ দ্রুত পেতে পারেন ঘন ও লম্বা চুল’। চলুন জেনে নিই  চুল লম্বা করার দারুণ পদ্ধতিগুলো।

উপকরণ: ক্যাস্টর অয়েল ১০০ মিলি, আলমন্ড অয়েল ৫ টেবিল চামচ (কাঠবাদামের তেল), সিসেমি অয়েল ৩ টেবিল চামচ (তিলের তেল)।

পদ্ধতি ও ব্যবহার-বিধি: সব তেল একটি পাত্রে নিয়ে ভালো করে মিশিয়ে নিন যেনো অনুপাতে বেশি-কম না হয়ে যায়। এরপর অল্প অল্প করে চুলের গোড়ায় ও পুরো মাথার ত্বকে ভালো করে ঘষে লাগিয়ে নিন।তারপর ৩-৫ মিনিট আঙুলের ডগা দিয়ে পুরো মাথা ম্যাসেজ করে নিন ভালো করে। একটি প্ল্যাস্টিকের পলিথিন বা শাওয়ার ক্যাপ মাথায় পেঁচিয়ে রাখুন ৫ ঘণ্টা। চাইলে পুরো রাত রেখে দিতে পারেন।এরপর শ্যাম্পু করে নিন। সপ্তাহে ২/৩ বার ব্যবহার করুন এই মিক্সড তেল। বেশদ্রুত চুল বাড়বে।

জেনে রাখুন :

. ক্যাস্টর অয়েল চুলের সৌন্দর্য বৃদ্ধিতে অনেক প্রাচীন কাল থেকেই ব্যবহার করা হয়।

– এটি চুলের ফলিকল মজবুত করে এবং দ্রুত চুল বাড়তে সহায়তা করে।

. কাঠবাদামের তেল মাথার ত্বকের নানা সমস্যা দূর করে চুলের গোঁড়ার ইনফেকশন জনিত সমস্যা থেকে রেহাই দিয়ে থাকে যার ফলে চুল বিনা বাধায় দ্রুত বাড়তে পারে।

. সিসেমি অয়েল মাথার ত্বক স্টিমুলেট করতে বিশেষভাবে কার্যকরী। সিসেমি অয়েল ম্যাসাজের ফলে মাথার ত্বকের রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় এবং চুলের নানা সমস্যা দূরে রেখে চুলতে সঠিকভাবে বাড়তে সহায়তা করে থাকে। 

Related Posts

Leave a Reply