September 30, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন ব্যবসা ও প্রযুক্তি

এই অভিনেতার ঘড়ির দাম পেল ১ কোটি ৮০ লাখ ডলার

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
হলিউডের প্রয়াত অভিনেতা পল নিউম্যানের ব্যবহৃত একটি রোলেক্স ঘড়ি সম্প্রতি রেকর্ড গড়েছে। যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে এক নিলামে ঘড়িটি রেকর্ড মূল্যে বিক্রি হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানায়, নিউম্যানের স্ত্রী জোয়ান উডওয়ার্ড তাকে এই ঘড়িটি উপহার দিয়েছিলেন। তারা যখন একসাথে উইনিং ছবিটি করছিলেন তখন এই ঘড়িটি তাকে উপহার দেওয়া হয়।
হলিউডের খ্যাতনামা অভিনেতা পল নিউম্যান ২০০৮ সালে ৮৩ বছর বয়সে মারা যান। গাড়ি নিয়ে প্রতিযোগিতা অর্থাৎ কার রেসিং’এর শখ ছিলো পল নিউম্যানের। সেসময় তিনি এই ঘড়িটি ব্যবহার করতেন।

স্টেইনলেস স্টিলের তৈরি ঘড়িটিকে একজন ক্রেতা টেলিফোনে ১ কোটি ৮০ লাখ ডলার দামে কিনে নেন। প্রতিবেদনে অবশ্য তার নাম প্রকাশ করা হয়নি। কিন্তু নিলামে তোলার আগে ধারণা করা হয়েছিলো যে ঘড়িটি হয়তো এক কোটি ডলারে বিক্রি হতে পারে। এর আগে নিলামে কোনো হাতঘড়ি এতো দামে কখনো বিক্রি হয়নি। তবে পাটেক ফিলিপের একটি পকেট ঘড়ি ২০১৪ সালে বিক্রি হয়েছিলো প্রায় আড়াই কোটি ডলারে।

উইনিং চলচ্চিত্রে পল নিউম্যান রেসিং কারের চালক হিসেবে অভিনয় করেন। অনেকের দাবি, এরপর থেকেই কার রেসিং’এর প্রতি নিউম্যানের আগ্রহ তৈরি হয়। পরে তিনি এধরনের একটি প্রতিযোগিতাতেও অংশ নেন।

স্বামীকে ঘড়িটি দেওয়ার আগে উডওয়ার্ড তাতে খোদাই করে লিখে দেন, “সাবধানে চালাবে, আমি।” (“Drive Carefully, Me.”) ১৯৬৫ সালে এক মোটরবাইক দুর্ঘটনায় তিনি আহত হয়েছিলেন।

জানা গেছে, উডওয়ার্ড ১৯৮৪ সালে পলকে একটি নতুন ঘড়ি কিনে দেন। আর রোলেক্স হাতঘড়িটি দিয়ে দেন তার মেয়ের তখনকার বয়ফ্রেন্ড জেমস কক্সকে।

কক্স’ই নিলামে তোলেন ঘড়িটি। এই বিক্রি থেকে যে অর্থ পাওয়া গেছে তার কিছুটা যাবে নিউম্যানের ওউন ফাইন্ডেশনে। পল নিউম্যান ২০০৫ সালে এই দাতব্য সংস্থাটি প্রতিষ্ঠা করেছিলেন।

Related Posts

Leave a Reply