September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা

বিশ্বকাপে সবচেয়ে বেশি ৬ এসেছে যাদের ব্যাটে ভর করে 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ক্রিকেট বিশ্বকাপ। যেখানে প্রতিটি বলে-বলে থাকে উত্তেজনা। ক্রিকেটপ্রেমীদের বাড়তি নজর থাকে ব্যাটসম্যানদের দিকে। অন্যদিকে, নিজেদের সোরাটা দিতে মরিয়া হয়ে থাকে তারকা ব্যাটসম্যানরাও। বিশ্বকাপে সবচেয়ে বেশি ছয়ের মালিক এমন পাঁচ ব্যাটসম্যানদের কথা তুলে ধরা হলো এই প্রতিবেদনে।

সদ্য আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়া এবি ডি ভিলিয়ার্স বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা মারা ব্যাটসম্যানদের তালিকায় আছেন সবার ওপরে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন এই অধিনায়ক বিশ্বকাপে ২৩ টি ম্যাচ খেলে ২২ ইনিংসে রান করেছেন ১২০৭। যেখানে আছে ৩৭ টি ছক্কা। এবি’র সমান ৩৭ টি ছয় মেরে তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ওপেনার ক্রিস গেইল। তবে ক্যারিবিয়ান ব্যাটিং দানব ২৬ ম্যাচে ২৬ ইনিংস খেলেছেন। মোট রান করেছেন ৯৪৪।

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ব্যাটসম্যান রিকি পন্টিংয়ের ছয়ের সংখ্যা ৩১টি। ৪৬ ম্যাচে ৪২ ইনিংসে অজিদের প্রাক্তন অধিনায়ক অবশ্য রানের দিক থেকে ছাড়িয়ে গিয়েছেন এবি ও গেইলকে। বিশ্বকাপে তার রান ১৭৪৩। তালিকার পরের নামটি নিউজিল্যান্ডের ক্রিকেটার ব্রেন্ডন ম্যাকালামের। ২৭ ইনিংসে ৭৪২ রান করেছেন এই ওপেনার। যেখানে ছয় আছে ২৯ টি। এরপর তালিকায় আছেন হার্শেল গিবস। দক্ষিণ আফ্রিকার এই হার্ড হিটার ব্যাটসম্যান ২৫ ম্যাচে ২৩ ইনিংসে ছক্কা হাঁকিয়েছেন ২৮টি। মোট রান করেছেন ১০৬৭।

Related Posts

Leave a Reply