April 27, 2024     Select Language
৭কাহন Audio News Editor Choice Bengali ব্যবসা ও প্রযুক্তি

হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন? তাহলে এ খবরটি আপনার জন্যই

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

সময়ের সাথে সাথে হোয়াটসঅ্যাপ-ও দারুণ জনপ্রিয় একটি অ্যাপে পরিণিত হয়েছে। আজকালকের দিনে স্মার্টফোনে ব্যবহারকারী প্রায় সকলের মোবাইলেই রয়েছে হোয়াটসঅ্যাপ। ফ্রি ম্যাসেজিং এই সাইটটি প্রায় প্রতিটি মানুষেরই জীবনের এক অবিচ্ছেদ্য অংশ হয়ে উঠেছে।

তবে কিছু সমস্যাও আছে। যেমন ধরুন, হোয়াটসঅ্যাপে অপনার গার্লফ্রেইন্ড বা বয়ফ্রেইন্ড আপনাকে ব্লক করে দিল, তখন আর আপনি তার লাস্ট সিন দেখতে পাচ্ছেন না। তখন কি করবেন? যদি এমন হয়ে থাকে তবে চিন্তার কোন কারণ নেই, আমরা আপনাকে জানাব এমন এক পদ্ধতি ‌যাতে হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করে দিলেও তার ‘লাস্ট সিন’ দেখতে পাবেন আপনি। সেজন্য আপনাকে ডাউনলোড করতে হবে WhatsDog নামে একটি অ্যাপ।

এর পর কয়েকটি স্টেপ ফলো করলেই আপনি দেখতে পাবেন আপনাকে ব্লক করে দেওয়া সেই ফোন নম্বরের ‘লাস্ট সিন’ স্টেটাস। চলুন তাহলে এক নজরে দেখে নিই।

১ – প্রথমে WhatsDog অ্যাপটি Play Store থেকে ডাউনলোড করুন। ২ – ইন্সটল হয়ে গেলে অ্যাপটি চালু করুন। ৩ – মেইন স্ত্রিনে আপনাকে সেই ফোন নম্বরটি দিতে হবে ‌যার ‘লাস্ট সিন’ আপনি দেখতে চান।

৪ – এর পর স্ত্রিনে থাকা ‘By Contact’ বটনটি ট্যাপ করুন। ৫ – এর ফলে আপনার কনট্যাক্ট লিস্ট নিজে থেকেই সেট হয়ে ‌যাবে। ৬ – কনট্যাক্ট সেট হওয়ার পর ‘Continue’ বটনে ট্যাপ করুন। ৭ – এবার WhatsDog আপনাকে সেই ফোন নম্বরের ‌যাবতীয় তথ্য দেখিয়ে দেবে ‌যে আপনাকে ব্লক করে রেখেছে।

৮ – এমনকী এর পর থেকে ওই ফোন নম্বরটি WhatsApp-এ অনলাইন হলে নোটিফিকেশনও পাবেন আপনি। তবে একবারে একটি মাত্র ফোন নম্বরের ওপরেই নজরদারি চালাতে পারবেন আপনি।

Related Posts

Leave a Reply