September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ইতিহাসিক ! পাকিস্তানের ২ পূর্ব প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি একই সাথে জেলে   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ন্ত্রাস ছড়ানোর দায় থেকে পড়ন্ত অর্থিনীতি মাথা তুলতে দিচ্ছে না পাকিস্তানকে। এরই মাঝে এক লজ্জাজনক রেকর্ড কায়েম করল পাকিস্তান। বৃহস্পতিবার দুনীতির অভিযোগের গ্রেফতার হলেন পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসি। পাক জাতীয় জবাবদিহিতা ব্যুরোর (এনএবি) একটি দল তাকে গ্রেফতার করে। আর আব্বাসীর গ্রেফতারির সঙ্গে সঙ্গে পাকিস্তানের জেলে একই সঙ্গে ১ পূর্ব রাষ্ট্রপতি, ২ প্রধানমন্ত্রী। এটাই পাকিস্তানের ইতিহাসে নতুন রেকর্ড।

জানিয়ে রাখি এর আগে পূর্ব রাষ্ট্রপতি আসিফ আলী জারদারি, পূর্ব প্রধানমন্ত্রী নাওয়াজ শরীফ আগেই দুর্নীতির জেলে। আর এরই মধ্যে পূর্ব প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাস গ্যাস আমদানি চুক্তিতে শত কোটি টাকা দুর্নীতির একটি মামলায় তাকে গ্রেফতার হলেন।

আদালতের রায়ে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ প্রধানমন্ত্রী পদে অযোগ্য ঘোষিত হলে প্রধানমন্ত্রী হয়েছিলেন নওয়াজের দলের সিনিয়র নেতা শহীদ খাকান আব্বাসী। ২০১৭ সালের ১ আগস্ট তিনি দায়িত্ব পান । পরের বছর পাকিস্তানের জাতীয় নির্বাচনের আগ পর্যন্ত তিনি এই পদে দায়িত্ব পালন করেন। নওয়াজ আদালতের রায়ে ৭ বছরের কারাদণ্ড ভোগ করছেন। বর্তমানে ছয় মাসের প্যারোলে মুক্ত আছেন তিনি।

এর আগে গত মাসে গ্রেফতার করা হয়েছে পাকিস্তানের আরেক প্রাক্তন প্রধানমন্ত্রী আসিফ আলী জারদারি। তাকে দুর্নীতির মামলায় গ্রেফতার করা। প্রাক্তন প্রধানমন্ত্রী বেনজির ভুট্টোর মৃত্যুর পর তার দল থেকে প্রধানমন্ত্রী হয়েছিলেন বেনজিরের স্বামী আসিফ আলী জারদারি।

Related Posts

Leave a Reply