September 21, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

জুতো সেধিয়ে লাখ-লাখ আয়! কিন্তু শেষে … 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

যেন এক অন্যরকম চোর। একটু খুলে না বললে অবশ্য ভিন্ন কিছু বুঝতে পারেন। আসলে পেশা তার ও জুতো চুরি করা। যেই সেই জুতো নয়, একেবারে ব্রান্ডের জুতো।

এ জন্য সে বেছে নিয়েছিল মুম্বইয়ের অভিজাত এলাকা। সেখান থেকে ভাল ভাল ব্রান্ডের জুতো চুরি করে তা বিক্রি করতো মুম্বইয়ের দেধ গলি ও নাল বাজারে। এ কাজ করেই আয় হয়েছে কয়েক লাখ ।

এই চোরের নাম ইব্রাহিম শেখ। মুম্বইয়ের মাতুঙ্গা পুলিশ তাকে আটক করেছে। এখন থেকে তিন বছর আগে মাতুঙ্গা এলাকায় একটি বাড়িতে ঢুকে জুতো চুরির বিষয় ধরা পড়ে সিসিটিভি ক্যামেরায়। তা নিয়ে পুলিশ অনুসন্ধান চালিয়ে আটক করে ইব্রাহিমকে।

তাকে জিজ্ঞাসাবাদে বলেছে, তার কাজই ছিল ব্রান্ডের জুতো চুরি করে তা বিক্রি করা। এতদিন জুতো চুরি নিয়ে কেউ মামলা করে নি। ফলে ইব্রাহিমের কাছে এটা ছিল একটি লোভনীয় কাজ।

ইব্রাহিম বলেছে, অনেক বছর ধরে সে সিনেমার টিকিট বিক্রি করতো কালো বাজারে। তারপর চুরি করা মোবাইল ফোন বিক্রির ব্যবসা ধরে। এরপর তাকে এক বন্ধু বুদ্ধি দেয়, চুরি করা জুতোর ভাল দাম পাওয়া যায়। এমন জুতোর ভাল ক্রেতাও আছে নাল বাজারে। সেই থেকে শুরু ইব্রাহিমের জুতো চুরি।

অভিজাত এলাকায় গিয়ে বিভিন্ন বাসা, অফিস বা বাজার এলাকা থেকে ব্রান্ডের জুতো চুরি করা শুরু করে। তা বিক্রি করে বেশ ভাল টাকা আয় হয়। কিন্তু শেষ পরিণতিতে তাকে চার দেওয়ালে বন্দি হতে হবে তা হয়তো সে কল্পনাও করে নি।

Related Posts

Leave a Reply