September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

স্ত্রীর অপমানের আগুনে ভস্ম লিয়াজোঁ অফিস, সৌজন্যে কিম! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস : 

রাবরই একে অপরের চরম শত্রু দুই কোরিয়া। পাল্লা দিয়ে একে-অপরকে অপমান করতেও ব্যাড সাধেন না তারা। সীমান্তে কড়া বিধিনিষেধ থাকায় এই কাজে তারা বেছে নিয়েছে বেলুন পদ্ধতি। অর্থাৎ, বেলুনে প্রোপাগান্ডাযুক্ত লেখা বা ছবি জুড়ে দিয়ে তা পাঠিয়ে দেওয়া হয় সীমান্তের ওপারে। কিন্তু এবার একটু নাকি বেশি বাড়াবাড়ি করে ফেলেছে দক্ষিণ কোরিয়া। যার পরিণামে ভস্ম হল দক্ষিণ কোরিয়ার লিয়াজোঁ অফিস। তা গুড়িয়ে দিয়েছেন কিম জং উন।

নিউইয়র্ক টাইমস জানিয়েছে, সম্প্রতি উত্তর কোরিয়ার ফার্স্ট লেডির নোংরা কিছু ছবি বানিয়ে তা পাঠানো হয়েছিল বেলুনে করে। তা দেখেই ক্ষেপে যান কিম। ফলাফল, দুই দেশের লিয়াজোঁ অফিস বোমা মেরে উড়িয়ে দিয়েছেন তিনি। হুমকি দিয়েছিলেন সামরিক হামলারও।

এ বিষয়ে উত্তর কোরিয়ায় রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার মাতসেগোরা জানান, গত ৩১ মে বেলুনে লিফলেটের সঙ্গে কিছু ছবিও আসে। সেগুলো ছিল কিমের স্ত্রী রি সুল জুর। এডিট করে বানানো নোংরা ছবি দেখেই ক্ষিপ্ত হন উত্তর কোরিয়ার শীর্ষ নেতা। এর জেরেই গত ১৬ জুন লিয়াজোঁ অফিস উড়িয়ে দেন তিনি।

সপ্তাহ দুয়েক আগে সীমান্তবর্তী অসামরিক অঞ্চল কায়েসংয়ে অবস্থিত দুই কোরিয়ার মধ্যে লিয়াজোঁ অফিসটি বোমা মেরে গুঁড়িয়ে দেয়া হয়। এরপর থেকেই উত্তেজনা বিরাজ করছে দেশ দু’টির মধ্যে।

Related Posts

Leave a Reply