September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

নেগেটিভ রিপোর্ট হাতে থাকলেই পশ্চিমবঙ্গে এন্ট্রি, নচেৎ …. 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ক্রান্তের সংখ্যার বিচারে ভারত এখন ২য় অবস্থানে রয়েছে। একই অবস্থা পশ্চিমবঙ্গেরও। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবার কড়া পদক্ষেপ নিচ্ছে রাজ্যটি। চার রাজ্য অর্থাৎ মহারাষ্ট্র, কর্নাটক, কেরালা এবং তেলেঙ্গানা থেকে পশ্চিমবঙ্গে প্রবেশ করতে লাগবে কভিড নেগেটিভ রিপোর্ট। যাত্রা শুরুর ৭২ ঘণ্টা আগে টেস্ট করা হলে সেই রিপোর্ট গ্রহণযোগ্য হবে।

দেশের বর্তমান করোনা পরিস্থিতি এতটাই ভয়াবহ যে তা আমেরিকাকেও চ্যালেঞ্জ করছে। গত বছর সবচেয়ে ভয়াবহ সময়েও এই পরিস্থিতির ধারেকাছে ছিল না ভারত। আজ বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১ লক্ষ ৮৪ হাজার ৩৭২ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা আগের দিনের থেকে প্রায় ২৩ হাজার বেশি। এই সংখ্যাটা দেশের সর্বকালের সর্বোচ্চ। আপাতত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৩৮ লক্ষ ৭৩ হাজার ৮২৫ জন। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, আপাতত মৃতের সংখ্যা ১ লক্ষ ৭২ হাজার ৮৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ২৭ জনের। যা সাম্প্রতিক অতীতে সর্বোচ্চ।

করোনার দ্বিতীয় ঢেউয়ে ভারতে সবচেয়ে খারাপ পরিস্থিতি মহারাষ্ট্রে। ইতোমধ্যেই সেখানে ১৫ দিনের জনতা কারফিউ ঘোষণা করা হয়েছে। মহারাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে আশঙ্কায় গোটা দেশ। মার্চ মাস থেকে মহারাষ্ট্রে অক্সিজেনের চাহিদা প্রচণ্ডভাবে বেড়েছে। এতে চিন্তা জাহির করেছেন পুণের অক্সিজেন সিলিন্ডারের ব্যবসায়ীরা। হাসপাতালগুলিতে ৯৫ শতাংশ অক্সিজেনের জোগান দেন তাঁরা। কিন্তু এই বাড়তি চাহিদা মেটাতে হিমশিম খেতে হচ্ছে তাঁদের। জটিল কর্নাটক, কেরল এবং তেলেঙ্গানার পরিস্থিতিও।

Related Posts

Leave a Reply