September 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

পরনের রং-ই আপনার পরিচয়  

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

ব্যক্তিত্ব আর রুচির বহিঃপ্রকাশ ঘটায় পোশাক। এ ক্ষেত্রে পোশাকের রং বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। কেবল রংটা সুন্দর না হলেই বেশ দামি, ভালো কাপড়ের পোশাকও কখনো কখনো পুরোপুরি সৌন্দর্য প্রকাশ করতে পারে না। তাই পোশাকের রং নির্বাচন করা বেশ গুরুত্বপূর্ণ।

চমৎকার রঙের পোশাক মুহূর্তেই আপনাকে ফ্যাশন সচেতনদের দলে নিয়ে আসতে সক্ষম। পোশাকের রং নির্বাচনের ক্ষেত্রে তিনটি বিষয় মনে রাখতে পারেন

•    বর্তমানের প্রচলিত ফ্যাশন কেমন সেটি নজরে রাখুন। সবারই প্রিয় রং বলে কিছু রয়েছে। আর এর প্রতিফলন কিন্তু ঘটে পোশাকেই।

রং নির্বাচনের ক্ষেত্রে নিজের পছন্দ আর প্রচলিত ফ্যাশনে কোন রং বেশি চলছে এ দুটোর মিশেল ঘটাতে পারলেই কিন্তু বাজিমাত। অর্থাৎ চলমান ফ্যাশন ট্রেন্ডকে সঙ্গে নিয়েই পোশাকের রং নির্বাচন করা বুদ্ধিমানের কাজ হবে।

•    অনেক সময়ই পোশাকের ট্রেন্ড হিসেবে যে রঙের চল শুরু হয় তা নিজের ত্বকের সঙ্গে মানানসই না-ই হতে পারে। সে ক্ষেত্রে ফ্যাশন ট্রেন্ড মেনে প্রচলিত রং বেছে নেবেন না।

বরং নিজের ত্বকের সঙ্গে মানাচ্ছে কি না সেটি খেয়াল রাখুন। অনেকেই একটা ভুল করে থাকেন, সেটি হচ্ছেঅমুককে এ রং মানিয়েছে দেখে আপনাকেও মানাবে, এমনটা ভাবা অবান্তর। খেয়াল রাখুন, আপনাকে কোন রং মানাচ্ছে।

•    সব শেষে অবশ্যই এমন রং বেছে নিতে হবে, যা আপনাকে আরামদায়ক অনুভূতি দেয়। এমন কোনো রং কখনোই পরিধান করবেন না, যা আপনার অস্বস্তির কারণ হবে।

Related Posts

Leave a Reply