September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

বিশেষ সুবিধে কেজরিকে,  ‘সুপ্রিম’ সিদ্ধান্তে বিস্ফোরক শাহ!

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

বিশেষ সুবিধা দেওয়া হয়েছে অরবিন্দ কেজরিওয়ালকে । আপ সুপ্রিমোর জামিন নিয়ে সুপ্রিম কোর্টের রায় নিয়ে এই কথাই বললেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। উল্লেখ্য, নির্বাচনী প্রচার করতে চেয়ে জামিন চেয়েছিলেন কেজরিওয়াল। সেই আর্জি মেনে তাঁর ২১ দিনের জামিন মঞ্জুর করেছে শীর্ষ আদালত।

ইতিমধ্যেই দেশজুড়ে আপের হয়ে প্রচার শুরু করেছেন কেজরি। আমজনতার কাছে তাঁর দাবি, আপকে বিপুল ভোটে জয়ী করতে হবে। সেটা হলেই আর জেলে ফিরতে হবে না দিল্লির মুখ্যমন্ত্রীকে। এহেন পরিস্থিতিতেই একটি সর্বভারতীয় সংবাদসংস্থাকে সাক্ষাৎকার দিয়েছেন শাহ । সেখানে তাঁর সাফ দাবি, কেজরির আবেদনকে আলাদা নজরে দেখেছে সুপ্রিম কোর্ট।

কেজরির জামিন নিয়ে প্রশ্ন করা হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে। তাঁর জবাব, “আইনের ব্যাখ্যা করার অধিকার আছে সুপ্রিম কোর্টের। কিন্তু আমার বিশ্বাস, কেজরিওয়ালের ক্ষেত্রে সাধারণভাবে বিচার হয়নি। দেশের অনেকেই মনে করছেন, বিশেষ সুবিধা দেওয়া হয়েছে কেজরিওয়ালকে।” শাহের মতে, শীর্ষ আদালতে অন্তর্বর্তীকালীন জামিন পাওয়ার পরে কেজরিওয়াল আদালত অবমাননা করছেন।

কেজরির মন্তব্যকে হাতিয়ার করে শাহের তোপ, “আমার মনে পরিষ্কার আদালত অবমাননা করছেন অরবিন্দ কেজরিওয়াল। উনি বলতে চাইছেন, যদি কেউ নির্বাচনে জেতে তাহলে সুপ্রিম কোর্ট তাঁকে জেলে ভরতে পারে না। দোষী সাব্যস্ত হলেও শীর্ষ আদালত কারাবাসের শাস্তি দিতে পারে না। আমার মনে হয় বিচারপতিদের ভেবে দেখা উচিত, কীভাবে তাঁদের দেওয়া অন্তর্বর্তীকালীন জামিনের রায়ের অপব্যবহার হচ্ছে।” ফলে প্রশ্ন উঠছে, তাহলে কি শীর্ষ আদালতের রায় ‘নাপসন্দ’ বলেই প্রশ্ন তুলে দিলেন শাহ?

Related Posts

Leave a Reply