October 5, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

এই ঘড়ি নিয়েই যত জলঘোলা, ভাইপো সুপ্রিম দ্বারে 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :

লের নির্বাচনী প্রতীক ‘ঘড়ি’ চিহ্নের অধিকার ফিরে পেতে নতুন করে সুপ্রিম কোর্টে মামলা করলেন বর্ষীয়ান এনসিপি নেতা শরদ পওয়ার। আসন্ন মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনে ভাইপো অজিত পওয়ার যাতে ওই চিহ্ন ব্যবহার না করতে পারেন, তা নিশ্চিত করতে শীর্ষ আদালতে আর্জি জানালেন কাকা।

আদালতে আবদনপত্রে এনসিপি নেতা জানিয়েছেন, দলীয় চিহ্নের বিভ্রান্তি দূর করতে অজিত যেন নতুন প্রতীক ব্যবহার করেন। নির্বাচনী প্রক্রিয়ায় পরিচ্ছন্নতার জন্য এটা জরুরি বলেও দাবি করেন তিনি। উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি মহারাষ্ট্রের উপ-মুখ্যমন্ত্রী অজিতের নেতৃত্বাধীন গোষ্ঠীকে ‘আসল এনসিপি’ হিসাবে স্বীকৃতি দিয়েছিল নির্বাচন কমিশন। শরদ গোষ্ঠীর জন্য নতুন নামও বরাদ্দ করা হয়েছিল। পাশাপাশি সাময়িকভাবে ‘শিঙা বাজানো ব্যক্তি’ প্রতীকও অনুমোদন করে কমিশন।

সুপ্রিম কোর্টের নতুন আবেদন শরদ জানিয়েছেন, এনসিপি এবং ‘ঘড়ি’ প্রতীকের সম্পর্ক গত ২৫ বছরের, বিশেষত দলের সর্বভারতীয় সভাপতি হিসাবে তাঁর নেতৃত্বকালে। অতএব, অজিত পাওয়ারকে ওই প্রতীক ব্যবহার করার অনুমতি দেওয়া হলে ভোটাররা বিভ্রান্ত হতে পারেন, নির্বাচনের সুষ্ঠুতাও ব্যাহত হতে পারে। এই কারণে ভাইপোকে নতুন প্রতীক গ্রহণের নির্দেশ দেওয়া হোক বলে আর্জি জানিয়েছেন অশীতিপর নেতা। ১৫ অক্টোবর মামলার শুনানি হবে শীর্ষ আদালতে।

Related Posts

Leave a Reply