September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular বিনোদন

এই ৫ বলিউড তারকার হলিউডে কোনো জায়গা নেই 

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস :
বলিউডের জনপ্রিয় স্টার ও সুপারস্টারদের বিশ্বের চলচ্চিত্র জগতের কেন্দ্র হলিউডে তেমন অভিনয় করতে দেখা যায়না। অনিল কাপুর, ইমরান খান, নাওয়াজুদ্দিন সিদ্দিকি ও অমিতাভ বচ্চন হলিউডে কিছু অভিনয় করেছেন। ভারতের অতি সামান্য কয়জন অভিনেতা হলিউডের জন্য উপযুক্ত হলেও অধিকাংশই সেখানে কাজের অনুপযুক্ত। এ বিষয়ে টাইমস অফ ইন্ডিয়ার একটি প্রতিবেদন তুলে ধরা হলো।
সালমান খান: দাবাং খ্যাত বলিউডের অভিনেতা সালমান খান বৃহদাকার হলেও স্টাইলের দিক দিয়ে হলিউডের যোগ্য নন। তবে তার এ গুণটিকেই তিনি গুরুত্ব দেন। সালমান যা, তাই তিনি সবসময় দেখাতে চেয়েছেন। আর তার এ ইমেজ স্থানীয় সিনেমা হলগুলোতে প্রদর্শনকেই তিনি গুরুত্ব দিয়েছেন। তার সিনেমার দর্শক হচ্ছেন ভারতের সবধরনের মানুষ, বিশেষত সাধারণ জনগণ। সালমানের স্টাইল ও অভিনয় তার নিজস্ব, যা উঠে এসেছে ভারতের দর্শকদের চাহিদা থেকেই। এ কারণেই হলিউডে যেমন ফিটনেস প্রয়োজন তা নেই সালমানের। এ কারণেই সাল্লু (সালমান) বলিউডের জন্যই উপযুক্ত, যার মূলমন্ত্র বিনোদন, বিনোদন ও বিনোদন।
সোনাক্ষি সিনহা: দাবাং, দাবাং ২, লুটেরা, আর….রাজকুমার বা ওয়ান্স আপঅন এ টাইম ইন মুম্বাই দোবারা! -সবগুলো সিনেমাতেই সোনাক্ষিকে একই চেহারায় দেখা যায়। প্রত্যেক সিনেমাতেই তার ইমেজ একই ধরনের, আর তা হচ্ছে ভারতীয় বোধ। এ ইমেজ হলিউডে উপযুক্ত নয়। আর তিনি ভারতীয় পোশাকেই অধিকাংশ সময় সিনেমায় উপস্থিত হন, যা হলিউডে গ্রহণযোগ্য নয়।
ইমরান খান: চেহারা যতোই বনেদি দেখাক, ইমরান হলিউডের উপযুক্ত হতে পারেননি। কারণ তার একের পর এক ফ্লপের ইতিহাস রয়েছে। এগুলোর মধ্যে রয়েছে মাত্রু কি বিজলি কা ম্যান্ডোলা, ওয়ান্স আপঅন এ টাইম ইন মুম্বাই দোবারা! ও গোরি তেরে পেয়ার মেইন। হলিউডের অন্যতম প্রধান বিষয় অভিনয়। আর তিনি সেটাতেই ফেল। হলিউডে চেহারা, রং, বনেদিভাব এগুলোর চেয়ে বেশি গুরুত্বপূর্ণ বিষয়টিতেই ঘাটতি রয়েছে ইমরানের।
বিদ্যা বালান: বিদ্যা বালান ভারতীয় দর্শকদের গ্রহণযোগ্যতা পেয়েছেন। আর তিনি এ বছরের কান চলচ্চিত্র উৎসবের একজন জুরি। কিন্তু সবকিছু ছাপিয়ে বিদ্যার ভারতীয় ইমেজটাই উঠে এসেছে। এটাই তার হলিউডে অভিনয়ের অন্যতম বড় বাধা। একজন আন্তর্জাতিক সেলিব্রিটির প্রয়োজন গ্লোবাল ইমেজ, যার ঘাটতি আছে বিদ্যার। শাড়িতেই আটকে আছে তার ইমেজ, যা হলিউডে অভিনয়ের অন্যতম প্রতিবন্ধক।
কঙ্গনা রানাউত: কঙ্গনা রানাউত একজন পরিশ্রমী, আবেদনময়ী ও প্রতিভাময়ী অভিনেত্রী। তিনি ফ্যাশন জগতেও আপন প্রতিভায় ভাস্বর। কৃশ থ্রি সিনেমায় তার প্রতিভার প্রস্ফুরণ দেখা যায়। কিন্তু এসব কিছুর পরও কাঙ্গনা হলিউডের অনুপযুক্ত। কারণ? তিনি ভাষাগত দিক দিয়ে দুর্বল। হলিউডের সব সিনেমাই ইংরেজিতে হওয়ায় সেখানে অভিনয়ের জন্য প্রয়োজন সঠিক উচ্চারণে এ ভাষায় কথা বলার যোগ্যতা। তিনি অনেক চেষ্টা করেও ইংরেজি ভাষার ওপর তার দক্ষতা অর্জন করতে পারেননি। তাই হলিউডে অভিনয় তালিকা থেকে বাদ গেছে তার নাম।

Related Posts

Leave a Reply