September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

শেষপর্যন্ত মাথা নোয়াতে বাধ্য হলো কিম ! আজ থেকে সমস্ত রকম অস্ত্র পরীক্ষা বন্ধ করলো উত্তর কোরিয়া 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

অবশেষে সব ধরনের ক্ষেপণাস্ত্র ও পারমাণবিক অস্ত্রের পরীক্ষা সাময়িকভাবে স্থগিত করার কথা ঘোষণা করলেন উত্তর কোরিয়ার নেতা কিম জং উন। এই ব্যাপারে উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা কেসিএন জানিয়েছে, ২১ এপ্রিল থেকে উত্তর কোরিয়ার পারমাণবিক পরীক্ষা ও আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ থাকবে।

তারা আরও জানিয়েছে, কোরীয় উপদ্বীপে অর্থনৈতিক বৃদ্ধি ও শান্তি বজায় রাখার লক্ষ্যে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এদিকে, কিমের ঘোষণার পরপরই এক টুইট বার্তায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, ‘এটি উত্তর কোরিয়া এবং বিশ্বের জন্য খুব ভালো খবর – বড় অগ্রগতি!’ প্রসঙ্গত, কিম আগামী জুনে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে এক সামিটের আয়োজন করতে চলেছেন বলে খবর পাওয়া যাচ্ছে। যদি এটি ঘটে, তাহলে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও উত্তর কোরীয় নেতার মধ্যে এটি প্রথম কোনো বৈঠক হবে।

উল্লেখ্য, গত বছরের নভেম্বর মাসে একটি আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের সফল পরীক্ষা চালায় উত্তর কোরিয়া। সেটি মার্কিন যুক্তরাষ্ট্রের যে কোনো জায়গায় আঘাত হানতে সক্ষম বলে তারা দাবি করে। মূলত এই পরীক্ষার পর আন্তর্জাতিক চাপের মুখে পড়ে কিমের দেশ।

 

Related Posts

Leave a Reply