September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

৮০ লাখ টাকার ছবি কেন চুরি কেন বেনামে ফেরত ?

[kodex_post_like_buttons]
কলকাতা টাইমস : 
নিউইয়র্কের একটি জাদুঘর থেকে মূল্যবান দুটি পেইন্টিং চুরির তিন দিন পর চোর নিজেই বেনামে তা পার্সেল করে ফেরত দিলো কর্তৃপক্ষকে। পেইন্টিং দু’টি নিউইয়র্কের মিউজিয়াম অব মডার্ন আর্টের। চুরি হওয়া চিত্রকর্ম দুটির আনুমানিক মূল্য ১ লাখ ৫ হাজার ডলার।  ভারতীয় টাকায় প্রায় ৮০ লাখ)।
জাদুঘর কর্তৃপক্ষ ৩০ অক্টোবর টের পায় তাদের সংগ্রহশালা থেকে দু’টি পেইন্টিং চুরি হয়ে গেছে। কিন্তু চোর কোনো চিহ্নই রেখে যায়নি। নিরাপত্তা ভেঙে জোর করে প্রবেশের কোনো আলামতও মেলেনি। কোনো কিছু ধরা পড়েনি ভিডিও ফুটেজেও।
ছোট্ট একটি ক্লু ধরে পুলিশ ধারণা করছে এক মহিলা এটি চুরি করেছিলেন। পুলিশের দেওয়া তথ্যমতে, চিত্রকর্ম দু’টি চুরির কয়েকদিন পরেই জাদুঘর কর্তৃপক্ষের কাছে ফেরত আসে বেনামে। চিত্রকর্ম দু’টি প্যাকেট থেকে খুলে দেখা যায় এর কোনো ক্ষতিও হয়নি। আর ব্রুকলেনের একটি শিপিং স্টোর থেকে এটি পাঠিয়েছেন একজন মহিলা। আর সেটি ধরা পড়েছে ওই শিপিং স্টোরের ভিডিও ফুটেজে।
ভিডিওতে দেখা গেছে কালো ক্যাপ, চশমা ও কালো ওভারকোট পরা এক তরুণী ওই শিপিং স্টোরে ঢুকছেন। তিনি বড় আকারের একটি ফেডেক্সের বক্স ধরেছিলেন। পুলিশ মনে করেছে এই বক্সের মধ্যেই চিত্রকর্ম দু’টি ছিল। কিন্তু ফুটেজ স্পষ্ট না হওয়ায় ওই মহিলাকে ঠিক চিহ্নিত করা যাচ্ছে না। এ ঘটনায় কউ গ্রেফতারও হয়নি এখনও। তবে ঘটনার অনুসন্ধান চলছে।
ওই তরুণী যদি চুরি করে থাকেন তাহলে কী কারণে চুরি করেছিলেন আর কী কারণেই বা বেনামে ফেরত দিলেন তার রহস্য এখনও অমীমাংসিত।

Related Posts

Leave a Reply