June 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

ট্রাম্পের ছোটবেলাতেই লুকিয়ে রয়েছে তার নির্মমতার বীজ !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বসবাসের জন্য বিদেশ থেকে আগত পরিবার ও তাদের শিশুদের প্রতি অত্যন্ত নির্দয় ডোনাল্ড ট্রাম্প। বিষয়টি নিয়ে সরব হয়েছেন তার স্ত্রী তথা মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্পও। যদিও ট্রাম্পের পরিবার অতীতে জার্মানি থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে অভিবাসী হয়েই এসেছিল।

ট্রাম্প মেক্সিকো থেকে সীমান্ত পার হয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা ব্যক্তিদের জন্য ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছেন। এরপর তিনি আটক অভিবাসী পরিবারগুলোকে আটক করে রাখছেন। শুধু তাই নয়, তাদের  শিশুদেরও পরিবার থেকে বিচ্ছিন্ন করা হচ্ছে। কিন্তু কী কারণে ট্রাম্প শিশুদের প্রতি এত নির্মম? কেনই বা তিনি অভিবাসী পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন করছেন? সম্প্রতি বিশেষজ্ঞরা সেই প্রশ্নের অনুসন্ধান করতে গিয়ে জানতে পারেন, ট্রাম্পের ছোটবেলাতেই লুকিয়ে রয়েছে এই নির্মমতার বীজ।

ট্রাম্পের যখন ১৩ বছর বয়স তখনই তাকে পরিবার থেকে বিচ্ছিন্ন করে একটি সামরিক স্কুলে পাঠানো হয়। সেখানে সামরিক প্রশিক্ষণ ছাড়াও তাদের ওপর নানান নির্যাতন চালানো হত। সম্প্রতি বিষয়টি উল্লেখ করেছেন মাইকেল ডি’অ্যান্টোনিও নামে এক মার্কিন লেখক। তিনি লিখেছেন, শিশু নির্যাতনকারীদের সাধারণত অতীতে একই ধরনের নির্যাতনের ইতিহাস থাকে। গবেষণায় দেখা গেছে, তারা বড় হয়েও একই ধরনের কাজ করে থাকে।

ট্রাম্পকে ছোটবেলায় পরিবার থেকে বিচ্ছিন্ন করে লর্ড-অব-দ্য-ফ্লাইস মিলিটারি স্কুলে পাঠানো হয়। সেখানে শুধু ট্রাম্পই নয়, তার সহপাঠীরাও বড়দের নির্যাতনের শিকার হয়েছিলেন। আর এই ঘটনাই তাকে অভিবাসী পরিবার থেকে শিশুদের বিচ্ছিন্ন করা ও নিষ্ঠুরতার পিছনে কাজ করেছে বলে মনে করছেন মাইকেল ডি’অ্যান্টোনিও।

 

Related Posts

Leave a Reply