June 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

মোট ১৬,২৪১ বার মিথ্যে বলেই ট্রাম্প পার করলেন তিন বছর    

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

তার বহু গুনের মধ্যে একটা হল মিথ্যে বলা। ভাবছেন এ আর  এমন কি কথা। বহু মানুষই  বলেন। ঠিকই কিন্তু সেই মানুষটি যদি কোনো সাধারণ মানুষ না হয়ে হন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প? অবাক হলেন। এমনটাই বলছে গবেষণা। ডোনাল্ড ট্রাম্প মার্কিন প্রেসিডেন্ট হিসেবে তিন বছর পূর্ণ করলেন । আর এই তিন বছরে ট্রাম্প মোট ১৬ হাজার ২৪১বার মিথ্যা বা বিভ্রান্তিকর কথা বলেছেন বলে এক গবেষণা প্রতিবেদনে উঠে এসেছে। প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের মেয়াদের তিন বছর শেষে এ তথ্য জানিয়েছে ওয়াশিংটন ভিত্তিক সংবাদ মাধ্যম ‘দ্য হিল’।

‘দ্য হিল’ আরও জানিয়েছে, গত তিন বছরের মধ্যে ২০১৯ সালে সবচেয়ে বেশি মিথ্যা বলেছেন ট্রাম্প। কেবল ২০১৯ সালে তার মিথ্যার সংখ্যা ছিল আট হাজার ১৫৫টি। এর আগে দুই বছরে মোট মিথ্যা বলেছিলেন আট হাজার ৬৮৮ বার।

মূলত গত তিনটি বছর ছিল ট্রাম্পের জন্য ছিল মিথ্যা, ভুল বিবৃতি ও বিভ্রান্তিকর তথ্যের বছর। আর এসব মিথ্যা কথার বেশিরভাগই বলেছেন ইসলামী প্রজাতন্ত্র ইরান, নিউইয়র্ক টাইমস পত্রিকা এবং প্রাক্তন ফার্স্টলেডি ও ডেমোক্র্যাট প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন সম্পর্কে। গত তিন বছরের ট্রাম্পের সব বিবৃতি ও বার্তা নিয়মিত বিশ্লেষণ করে যাচ্ছে মার্কিন আমেরিকার পত্রিকা ওয়াশিংটন পোস্ট।

Related Posts

Leave a Reply