September 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular রোজনামচা

 যুবরাজ উইলিয়াম হ্যারির বিয়েতে নজর করলেন এক কৃষ্নাঙ্গ যুবক মুত্সু 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

ব্রিটিশ যুবরাজ উইলিয়াম হ্যারি-মেগান মার্কলের বিয়েতে নিমন্ত্রিত ছিলেন দেশ-বিদেশের বহু নামীদামী তারকা। তবে সকলকে ছাপিয়ে গেলেন একসদয় যুবক। যুবরাজের বিয়েতে দাওয়াত পেয়েছিলেন মুতসু। তিনি আফ্রিকার লেসোথোর বাসিন্দা।

আজ থেকে ১৪ বছর আগে প্রিন্স হ্যারির সঙ্গে তার সাক্ষাৎ হয়। তখন মুতসু ছিলেন প্রায় শিশু। তখনই মুতসুর সঙ্গে বন্ধুত্ব হয়ে যায় প্রিন্স হ্যারির। সেই মুতসু পোটসেইন বৃটিশ রাজপুত্রের বিয়েতে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিশেষ নজর কেড়েছেন। বিয়ে উপলক্ষে ১৮ বছর বয়সী এই যুবককে লেথসো থেকে বৃটেনে উড়িয়ে আনেন প্রিন্স হ্যারি। এমনকি যেসব অতিথি সবার আগে দম্পত্তিকে শুভেচ্ছা জানানোর সুযোগ পেয়েছিলেন, তাদের মধ্যে অন্যতম ছিলেন মুতসু। ১৪ বছর আগে আফ্রিকান দেশ লেথসোতে মুতসু পোটসেইনের সঙ্গে সাক্ষাৎ হয় ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারির। তখন মুতসু ছিলেন ৪ বছর বয়সী শিশু। খুব দ্রুতই তাদের মধ্যে বন্ধুত্ব গড়ে উঠে। এতগুলো বছর তারা নিয়মিতই একে অপরের সঙ্গে যোগাযোগ রেখেছেন।

প্রিন্স হ্যারির দাতব্য সংস্থা সেন্টেবেইল থেকে যে ১০ জন প্রতিনিধি বিয়েতে দাওয়াত পেয়েছেন, তাদের একজন মুতসু। প্রকৃতপক্ষে এই দাতব্য সংস্থার সহ-প্রতিষ্ঠাতা তিনি। ২০০৬ সালে প্রিন্স হ্যারি ও মুতসু মিলে এই সংস্থা গড়ে তোলেন। সেন্টেবেইল শব্দের মানে হলো ‘আমাকে ভুলো না।’ স্থলবেষ্টিত লেথসোতে মারণব্যাধী এইচআইভি/এইডস আক্রান্ত হাজার হাজার শিশু ও তরুণদের জন্য কাজ করে এই সংস্থা।

 

Related Posts

Leave a Reply