নিখোঁজ মজনু ‘শেরওয়ানি’ সন্ধান

কলকাতা টাইমস :
ভারতের সংবাদমাধ্যমে সম্প্রতি প্রকাশিত হয়েছে একটি হারানো বিজ্ঞপ্তি। সেই বিজ্ঞপ্তিতে ২৪ বছর বয়সী মজনু নামের এক সুদর্শন, লম্বা যুবকের সন্ধান চেয়েছে পরিবার। এতে বলা হয়েছে, মজনু বাড়ি ফিরে এলে তার দাবি অনুযায়ী লায়লার সঙ্গেই তার বিয়ে হবে। তার পছন্দের ব্রান্ডের পোশাক কিনে দেওয়া হবে।
তবে এটি কোনো হারানো বিজ্ঞপ্তি নয়, বিজ্ঞপ্তির আড়ালে একটি শেরওয়ানির ব্রান্ডের বিজ্ঞাপন। দ্য টেলিগ্রাফে প্রকাশিত বিজ্ঞাপনটি এরইমধ্যে ভাইরাল হয়েছে। ভারতের পশ্চিমবঙ্গের যে কোম্পানি ওই বিজ্ঞাপনটি সংবাদপত্রে প্রকাশ করেছে তারা এর আগেও এমন বিজ্ঞাপন প্রকাশ করেছিল।
সংবাদপত্রে হারানো বিজ্ঞপ্তির আড়ালে মানুষকে এভাবে বিভ্রান্ত করায় বিষয়টি নিয়ে বিতর্ক তৈরি হয়েছে। পণ্যের প্রচারণায় প্রায়ই নতুনত্ব দেখতে পাওয়া যায়। তবে এমন কৌশল ব্যবহার করা ঠিক নয় বলেও অনেকে মন্তব্য করেছেন।