September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular খেলা বিনোদন রোজনামচা

কাশ্মীর ইস্যুতে এবার আফ্রিদিকে পাল্টা দিলেন জাভেদ আখতারের 

[kodex_post_like_buttons]

নিউজ ডেস্কঃ

গৌতম গম্ভীরের পর এবার জাভেদ আখতার একহাত নিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শহীদ আফ্রিদিকে। কাশ্মীর ইস্যুতে পাকিস্তানি ক্রিকেটারের বিতর্কিত টুইটের জবাবে বুধবার টুইট করেন হিন্দি ও উর্দু ভাষার বিখ্যাত কবি এবং গীতিকার জাভেদ আখতার।

টুইটে তিনি লেখেন, আফ্রিদি যদি আপনি একটি শান্তিপূর্ণ কাশ্মীর দেখতে চান তাহলে অনুগ্রহ করে পাকিস্তানের সন্ত্রাসবাদীদের বলুন বিদ্বেষ না ছড়াতে। পাকিস্তানের আর্মিকে বিচ্ছিন্নতাবাদীদের মদদ দিতে মানা করুন। পাকিস্তানি আর্মি সন্ত্রাসবাদী ট্রেনিং ক্যাম্পগুলো বন্ধ করলেই সমস্যার সমাধানে খুবই সাহায্য করা হবে।

গতকালই নিজের টুইটার একাউন্টে একটি পোস্ট করে কাশ্মীরের সমস্যার জন্য ভারতকে দায়ী করেন আফ্রিদি। তিনি লেখেন, কাশ্মীরের মানুষের উপর অত্যাচার চলছে। এখন জাতিসংঘের আর অন্যান্য সব আন্তর্জাতিক সংস্থাগুলো কোথায়? তারা কেন এই রক্তপাত বন্ধ করছে না। এরপরই সোশ্যাল মিডিয়ায় শুরু তোলপাড়। কাশ্মীরকে ‘ভারত অধ্যুষিত কাশ্মীর’ উল্লেখ করায় ভারতীয় নেটিজেনের রোষের মুখে পড়েন পাকিস্তানের তারকা ক্রিকেটার।

আগের দিনই আফ্রিদির টুইটের জবাব দিয়েছিলেন দিল্লি ডেয়ার ডেভিলস অধিনায়ক গৌতম গম্ভীর। সোশ্যাল মিডিয়ায় পাল্টা টুইট করে আফ্রিদির কথা প্রসঙ্গে গম্ভীর লিখেছেন, মিডিয়া ওর কমেন্টের প্রত্যুত্তরে আমার বক্তব্য চাইছে। কী বক্তব্য দেব? জাতিসংঘের সাহায্য চেয়েছে! ওর কাছে জাতিসংঘ মানে বোধহয় অনূর্ধ্ব-১৯। এখানেই না থেমে আফ্রিদিকে কটাক্ষ করে গম্ভীর আরও বলেছেন, অপরিণত বিচার বুদ্ধির পরিচয় দিয়েছে, ওকে অনূর্ধ্ব-১৯ বয়সের গ্রুপে ফেলা যেতে পারে।

আফ্রিদির উক্তিকে, না জেনে নো বলে উইকেট পাওয়ায় সেলিব্রেশনে মেতে ওঠার সাথে তুলনা করেছেন বাঁ-হাতি ওপেনার। আফ্রিদি তার টুইটে ‘ভারত অধিকৃত কাশ্মীর’ বলেই থেমে থাকেননি। অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে সেই টুইটে তিনি আরও লিখেছেন, নিষ্পাপ মানুষদের গুলি করে মারা হচ্ছে। স্বাধীনতার গলাটিপে দিতে চলছে হত্যা। রক্তপাত বন্ধ হোক।

 

Related Posts

Leave a Reply