September 24, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

চুরির আড়াই দশক পর মালিককে সুদ সহ টাকা ফেরত দিলেন এক মহিলা চোর !

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

বড়ো অদ্ভুত এক ঘটনা ঘটল কার্লোটা ফ্লোরসের ‘এল চারো রেস্টুরেন্ট’ নামের এক মেক্সিকান রেস্টুরেন্টে। সেখানে কাজ করতেন এক মহিলা ওয়েটার। সেই রেস্টুরেন্ট থেকে ওই ওয়েটার কিছু টাকা চুরি করেছিল। আর সেই চুরির প্রায় আড়াই দশক পর এক হাজার মার্কিন ডলার ফেরত দিলেন ওই মহিলা কর্মী।

কার্লোটা ফ্লোরস গত সপ্তাহে একটি চিঠি পেয়ে রীতিমতন চমকে যান। চিঠির সঙ্গে এ হাজার মার্কিন ডলার পাঠিয়ে চুরির জন্য ক্ষমা চেয়েছেন তার প্রাক্তন কর্মী। চিঠিতে ওই ওয়েটার জানান, তিনি ১৯৯০ সাল নাগাদ রেস্টুরেন্টটিতে কাজ করতেন। পাশপাশি তিনি অ্যারিজোয়ানা বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করতেন। তিনি লেখেন, চুরির ব্যাপারটা আমার এক সহকর্মী সেই সময় আমাকে ‘ভুলে’ যেতে বলে। কোনো এক নির্বুদ্ধিতার কারণে আমি চুরির ব্যাপারটি ভুলেও যাই।

Image result for In a Mexican restaurant called 'El charro restaurant'

তিনি লেখেন, আমি চার্চে বড় হয়েছি। এর আগে আমি কখনোই একটি মুদ্রাও চুরি করিনি এবং এই চুরির ঘটনার পরেও আর কখনো চুরি করিনি। ক্ষমা চেয়ে ওই মহিলা চিঠিতে লিখেছেন, প্রায় ২০ বছর হয়ে গেছে। কিন্তু এই ঘটনার জন্য এখনও আমার অনুতাপ হয়। আমি দুঃখিত আপনার রেস্টুরেন্ট থেকে চুরি করেছিলাম। দয়া করে আমাকে ক্ষমা করবেন। আমার চুরির টাকা ২০ বছরের সুদসহ পরিশোধ করলাম। ঈশ্বর আপনাকে ও আপনার পরিবারকে ভালো রাখুন। প্রাক্তন ওই ওয়েটার চিঠিতে তার নাম পরিচয় প্রকাশ করেননি। কেবল, খামে প্রেরক হিসেবে নিজের নামের জায়গায় লিখেছেন ‘একজন প্রাক্তন কৃতজ্ঞ কর্মী’।

এদিকে এই ব্যাপারে রেস্টুরেন্ট মালিক ফ্লোরস বলেছেন, আমি ওই মহিলা ওয়েটারকে তার দেওয়া টাকা ফেরত দিতে চাই। ফ্লোরস আরও বলেন, আমার পার্স চুরি হয়ে গিয়েছিল। এভাবে টাকা ফেরত পাঠিয়ে অনুতাপ প্রকাশ করা মানে এখনও আমাদের আশেপাশে অনেক ভালো মানুষ রয়েছেন। আমি আসলেই বুঝতে পারছি না, কে টাকা চুরি করেছে। কিংবা সে কোথায় আছে তাও জানি না।

 

Related Posts

Leave a Reply