September 24, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ক্যালিফোর্নিয়ায় অ্যাপেলের শোরুমে ৭ কোটি ২০ লক্ষ টাকার ভয়াবহ ডাকাতি! 

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ১৯টি কাউন্টিজুড়ে মাল্টিন্যাশনাল টেকনোলজি কোম্পানি অ্যাপলের ১০ লক্ষ ডলারের ইলেক্ট্রনিক্স পণ্য ডাকাতির ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখনো পর্যন্ত ১৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

অ্যাপলের ‘আইফোন এক্সএস’ বাজারে আসার ১২ ঘণ্টার মধ্যেই ক্যালিফোর্নিয়ার ‘প্যালো অ্যাল্টো অ্যাপল স্টোর’ থেকে ৭ লাখ ২০ হাজার টাকার ইলেক্ট্রনিক্স পণ্য চুরি হয়। দুইদিনে শুধু এই স্টোর থেকেই ১ লাখ সাত হাজার ডলার মূল্যের আইফোন, কম্পিউটার ও ইলেক্ট্রনিক্স পণ্য চুরি হয়। গত সপ্তাহে অ্যাপলের ‘আইফোন এক্সএস’ এবং ‘সুপার প্রিমিয়াম আইফোন এক্সএস ম্যাক্স’ বাজারে আসার পরই এই ডাকাতির ঘটনা দুটি ঘটলো। আইফোন দুটির জন্যই সপ্তাহ শেষে অ্যাপলের স্টোরগুলোতে অন্য সময়ের চেয়ে বেশি ভিড় ছিল।

এছাড়া গত রবিবার সান্টা রোজার একটি অ্যাপল স্টোরে চলতি মাসে দ্বিতীয় বারের মতো ডাকাতি হয়। শুক্রবার ক্যালিফোর্নিয়ার অ্যাটর্নি জেনারেল জেভিয়ার বেসেরা এক বিবৃতিতে জানান, আসামিদের বিরুদ্ধে দলবদ্ধ হয়ে মুখে কাপড় বেঁধে স্টোরে ঢুকে প্রদর্শনীর জন্য রাখা পণ্য ছিনতাইয়ের অভিযোগ আনা হয়েছে। কোনও কোনও স্টোর থেকে তারা ১৫ লক্ষ টাকার পণ্য পর্যন্ত চুরি করতে সক্ষম হয়।

বেসেরা বলেন, গত ২৫ সেপ্টেম্বর সাত আসামিকে গ্রেফতার করা হয়। তাদেরকে অ্যাল্যামেডা কাউন্টি জেলে রাখা হয়েছে। অন্যদেরকে সোনোমা কাউন্টির জেলে রাখা হয়েছে। আরও নয় সন্দেহভাজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। পুরো ঘটনা তদন্ত করা হচ্ছে।উল্লেখ্য, গত আগস্ট ও সেপ্টেম্বরে এই অঞ্চলের ছয়টি অ্যাপল স্টোরে কমপক্ষে নয়টি ডাকাতি ঘটনার ঘটে।

Related Posts

Leave a Reply