September 29, 2024     Select Language
৭কাহন Editor Choice Bengali KT Popular

সেলফি তোলার  এই সাত রিস্ক জেনে রাখুন

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমস :

সামাজিক যোগাযোগমাধ্যমের জোয়ারে এখন সেলফি তোলার যেন ধুম পড়েছে। সবাই এখন সেফলি তুলতে ও তা অন্যদের কাছে প্রচার করতে ব্যস্ত। এ অবস্থায় নিজের ছবি তোলার আগে কয়েকটি বিষয়ে সতর্ক হতে হবে। এ লেখায় রয়েছে তেমন কয়েকটি বিষয়। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে মিরর।

১. সবচেয়ে বিব্রতকর সেলফি বিজয়ীর কাহিনী
সবচেয়ে বিব্রতকর সেলফি বিজয়ী হন এক নারী। তার বিব্রত হওয়ার কারণ অবশ্য তিনি নিজে নন। কিন্তু তার বাথরুমে তোলা সেলফিতে দেখা গেছে এমন কিছু যা পরবর্তীতে তাকে বিব্রত করে। তাই যে কোনো স্থানে সেলফি তোলার আগে দেখে নিন ছবির ব্যাকগ্রাউন্ডে আপনার এমন কিছু নেই তো, যা বিব্রত করতে পারে! সে নারীর বাথরুমে যেমন ছিল একটি সেক্স টয়, যা পরবর্তীতে তাকে বিব্রত করেছে।
২. অ্যাঙ্গেল দেখে নিন
সব অ্যাঙ্গেল থেকে আপনার ছবি  ভালো আসবে না। ছবিতে থাকা বিভিন্ন জিনিসের সঙ্গে আপনার দেহের মিল অনেক সময় আপনার ছবিকে বিকৃতভাবে উপস্থাপন করতে পারে। তাই কোন অ্যাঙ্গেল থেকে ছবি তুলছেন এবং তা অন্যান্য জিনিসের সঙ্গে মিলছে কি না, তা দেকে নিন।
৩. অনাকাঙ্ক্ষিত ঘটনা
সেলফি তুলতে গিয়ে বহু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটছে। আপনি সেলফি তোলার সময় এমন কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা যেন না ঘটে সেজন্য নজর দিন। যেমন এক নারী তার মেয়েকে সারপ্রাইজ দেওয়ার জন্য তার হোস্টেলে হঠাৎ করে গিয়ে হাজির হন। সে সময় ছাত্রীটি কক্ষে ছিলেন না। তার মা সেই রুমের বিছানায় শুয়ে সেলফি তোলেন এবং তা তাকে পাঠিয়ে দিয়ে জিজ্ঞাসা করেন, ‘দেখ আমি কোথায়? তুমি কোথায়?’
কিন্তু ছাত্রীটি সে সময় তার কক্ষেই আছেন বলে জানান। আর তার মা তখন ভুল বুঝতে পারেন যে, তিনি ভুল কক্ষে গিয়ে ছবি তুলেছেন। খুবই বিব্রতকর বিষয়!

৪. কিভাবে সম্ভব হলো?

আরেকটি সেলফিতে দেখা যায় আশ্চর্য ঘটনা। এক দম্পতি ছবি তুলেছেন ক্যামেরার দিকে তাকিয়ে। কিন্তু সে ছবিতে তাদের পেছন দিকে আয়নার প্রতিফলন দেখা যাচ্ছিল। এতে তার সঙ্গী নারীর সামনে যেমন মুখ দেখা যায়, পেছনেও মুখ দেখা যায় (যদিও পুরুষটির মুখ স্বাভাবিক ছিল)। কিন্তু কিভাবে হলো এ ঘটনা, তা নিয়ে ব্যাপক জল্পনা-কল্পনা শুরু হয়। যদিও অনেকে ব্যাখ্যা দিয়েছেন, এটি ক্যামেরার শাটার স্পিডের কারণে হতে পারে।
৫. ভূতের দেখা
২৬ বছর বয়সী এক নারী তার সেলফি তোলেন মূলত নতুন চুলের রংটি প্রদর্শনের জন্য। কিন্তু ছবিতে তার চেয়ে বেশি কিছু দেখা যায়। তার মুখের পাশে দেখা যায় একটি ভৌতিক অবয়ব। আর এ কারণে তার ভৌতিক ইমেজ ছড়িয়ে পড়ে। ফলে ভাড়া বাড়িটি তাকে ছাড়তে হয়।
৬. সেলফিতে এলিয়েনের দেখা
এক নারী সেলফি তোলার পর তাতে এলিয়েন দেখতে পান। এ কারণে তার মজার ভ্রমণটি মাটি হয়ে যায়। তিনি জানান, তিনি আসলে বুঝতে পারছিলেন না, তার পেছনের জিনিসগুলো কী? এ কারণে তিনি হঠাৎ করেই সেলফি তোলার সিদ্ধান্ত নেন। তিনি এলিয়েনদের ওপর মোটেই আগ্রহী নন। তার পরেও ছবিতে এলিয়েনের উপস্থিতির পাওয়ায় তিনি খুবই আপসেট হয়ে পড়েন।
৭. পেছনে খেয়াল রাখুন
সেলফি তোলার সময় অনেকেই পেছনে  কোনো বিপদ আছে কি না, তা খেয়াল রাখতে পারেন না। আর এ কারণে বহু মানুষেরই জীবন হুমকির মুখোমুখি হয়ে পড়ছে। যেমন এক লোককে দেখা যায় স্কি করার সময় সেলফি স্টিক ধরে রাখতে। এক পর্যায়ে তাকে আঘাত করেএকটি চেয়ারলিফট। যদিও ভাগ্য ভালো থাকায় তিনি খুব একটা আধাত পাননি।

Related Posts

Leave a Reply