September 29, 2024     Select Language
Editor Choice Bengali KT Popular রোজনামচা

ভিলাই স্টিল প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণ! মৃত ৯   

[kodex_post_like_buttons]

কলকাতা টাইমসঃ

ত্তিশগড়ের ভিলাই স্টিল প্ল্যান্টে ভয়াবহ বিস্ফোরণে ৯ জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে ১৪ জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টা নাগাদ ছত্তিশগড়ের রাজধানী রায়পুর থেকে ৩০ কিলোমিটার দূরে রাষ্ট্রায়ত্ত সংস্থা স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সেইল)-এর ওই কারখানায় ভয়াবহ দুর্ঘটনা ঘটে।স্টিল প্ল্যান্টের মুখপাত্র বিজয় মারিয়াল জানান, এটা খুবই বড় ধরনের দুর্ঘটনা ছিল। এখনও পর্যন্ত নয় জনের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকালের দিকে ওই ইস্পাত কারখানার রুটিন রক্ষণাবেক্ষণের সময় ১১ নম্বর কোক ওভেন ব্যাটারি কমপ্লেক্স-এর গ্যাসের পাইপলাইনে হঠাৎই এই বিস্ফোরণ ঘটে। সেই সময় ওই শাখায় ২৪ জন কর্মী কাজ করছিলেন। আগুনে ঝলসে যায় অধিকাংশ কর্মীর শরীর। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় রায়পুর থানার পুলিশ ও ফায়ার সার্ভিসের গাড়ি। অত্যন্ত তৎপরতার সাথে শুরু হয় উদ্ধারকাজ।

দুর্ঘটনাস্থল থেকে ৯ জন শ্রমিকের লাশ উদ্ধার করা হয়। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও সেই শ্রমিকদের অবস্থাও অত্যন্ত সঙ্কটজনক বলে জানা গিয়েছে। দুর্ঘটনার পর সাময়িকভাবে কারখানার কাজ বন্ধ করে দেওয়া হয়েছে। সেইলের তরফে এক বিবৃতি দিয়ে বলা হয়েছে কারখানার আগুনকে নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। আহতদের চিকিৎসার জন্য সব রকমের ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

Related Posts

Leave a Reply